ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যমুনায় পানি বাড়ছে, সিরাজগঞ্জে বিপদসীমা ছুঁই ছুঁই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
যমুনায় পানি বাড়ছে, সিরাজগঞ্জে বিপদসীমা ছুঁই ছুঁই যমুনায় পানি বাড়ছে। ছবি-বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ৩ সেন্টিমিটার পানি বেড়েছে। যা বিপদসীমার মাত্র ৪ সেন্টিমিটার নিচে। 

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ শহরের হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি প্রবাহ ১৩.৩১ মিটার রেকর্ড করা হয়েছে। আর মাত্র ৪ সেন্টিমিটার পানি বাড়লেই বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হবে।

এদিকে, পানি বাড়ায় সিরাজগঞ্জের কাজিপুর, সদর, বেলকুচি, চৌহালী ও শাহজাদপুর উপজেলার যমুনার বিস্তীর্ণ চরাঞ্চলের হাজার হাজার একর জমির ফসল তলিয়ে গেছে।  

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী রনজিত কুমার সরকার বাংলানিউজকে জানান, শনিবার (১৫ সেপ্টেম্বর) থেকে দ্রুত গতিতে পানি বৃদ্ধি পায়। তবে, পানি বাড়ার গতি কমে সোমবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত ৩ সেন্টিমিটার বেড়েছে। এখন যেভাবে পানি বাড়ছে তাতে বিপদসীমা অতিক্রম করার সম্ভাবনা অনেক কম। দুই/একদিনের মধ্যে পানি কমার সম্ভাবনা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।