ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে যাত্রীর পায়ুপথে আটটি স্বর্ণবার, আটক ১

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
বেনাপোলে যাত্রীর পায়ুপথে আটটি স্বর্ণবার, আটক ১ স্বর্ণের বারসহ আটক মাসুদুর রহমান পবন

বেনাপোল (যশোর): বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় মাসুদুর রহমান পবন নামে এক পাসপোর্টধারী যাত্রীকে ৮শ’ গ্রাম ওজনের আটটি স্বর্ণের বারসহ আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা। 

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত দু’দফায়  ওই যাত্রীকে তল্লাশি করে পায়ুপথে এসব স্বর্ণের বার পাওয়া যায়।  

পবন কুমিল্লার দাউদকান্দি চান্দেরচর গ্রামের আব্দুল হালিমের ছেলে।

 

বেনাপোল চেকপোস্ট কাস্টমস শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, আটক স্বর্ণ পাচারকারী বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়ার সময় তার গতিবিধি দেখে সন্দেহ হয় কাস্টমস সদস্যদের। পরে তারা ওই যাত্রীর গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করেন। এসময় তার পায়ুপথ থেকে পাঁচটি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এদিকে পাচারকারীর আচরণ আবারও সন্দেহজনক হওয়ায় পরে তার শরীর স্ক্যান করে আরও তিনটি স্বর্ণবার দেখা যায়। উদ্ধার করা আটটি স্বর্ণবারের বাজার মূল্য ৪০ লাখ টাকা।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক নিপুন চাকমা বাংলানিউজকে জানান, আটকের বিরুদ্ধে স্বর্ণপাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর, ২০১৮/আপডেট: ১৫৪৮ ঘণ্টা
এজেডএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।