ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অর্থ পাচারের অভিযোগে ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
অর্থ পাচারের অভিযোগে ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা: ব্যাংক থেকে লোন নিয়ে অর্থ পাচারের অভিযোগে ব্যাংকের সাবেক দুই কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁও থানায় দুদকের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন মামলাটি করেন বলে জানিয়েছেন কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রণব কুমার ভট্টাচার্য্য।

মামলার আসামিরা হলেন- এনডি গ্রুপের প্রতিষ্ঠান এনডি প্রিন্টিং অ্যান্ড অ্যামব্রয়ডারি লিমিটেডের চেয়ারম্যান মাহমুদা জামান, গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আহাদুজ্জামান, পরিচালক মাসুমুজ্জামান, রূপালী ব্যাংক লিমিটেড কারওয়ান বাজার টিসিবি ভবন করপোরেট শাখার সাবেক ডিজিএম এএম ফেরদৌস সরকার ও সাবেক জ্যেষ্ঠ কর্মকর্তা আবু সাদাত মো. সায়েম।

অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ৫৮ লাখ ৮২ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ এবং এসব অর্থের উৎস গোপন করতে তা স্থানান্তর ও লেয়ারিং করেছেন।

এ অভিযোগে আসামিদের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ধারায় মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
আরএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।