ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যান চলাচলের জন্য চালু তিস্তা-তিতাসের ওপর দুই সেতু

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
যান চলাচলের জন্য চালু তিস্তা-তিতাসের ওপর দুই সেতু উদ্বোধন হলো তিস্তা-তিতাসের ওপর নবনির্মিত দুই সেতু

ঢাকা: যান ও জন চলাচলের জন্য খুলে দেওয়া হলো রংপুরের গঙ্গাচড়ায় তিস্তা নদীর ওপর নবনির্মিত ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’ এবং ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও কুমিল্লার হোমনা উপজেলার তিতাস নদীর ত্রিমোহনায় নির্মিত দেশের প্রথম ‘Y’ আকৃতির  ‘শেখ হাসিনা তিতাস সেতু’।

রোববার (১৬ সেপ্টেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ দু’টি সেতুর উদ্বোধন করেন। এরপরই সেতু দু’টি চালু করে দেওয়া হয়।

তিস্তার এক পাশে রংপুর, আরেক পাশে লালমনিরহাট। সেজন্য লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরসহ চারটি উপজেলার লোকজনকে রংপুরসহ সারাদেশে যাতায়াত করতে প্রায় ৫০ কিলোমিটার ঘুরতে হতো। ৮৫০ মিটার দীর্ঘ  ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’ চালু হওয়ার ফলে একসময়ের ‘মঙ্গাপ্রবণ’ এ এলাকার আমূল পরিবর্তন ঘটবে বলে মনে করছেন স্থানীয়রা।

অন্যদিকে, তিতাসের ওপর ৭৭১ মিটার দীর্ঘ সেতুটি চালু হওয়ায় বাঞ্ছারামপুর, নবীনগর, হোমনা ও মুরাদনগর উপজেলার যোগাযোগ ব্যবস্থা দারুণভাবে বদলে যাবে বলে আশা করছেন স্থানীয় বাসিন্দারা।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এমইউএম/এইচএ/

** চালু হচ্ছে রংপুরবাসীর স্বপ্নের গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু
** দেশের প্রথম ওয়াই সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।