ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ প্রয়োজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ প্রয়োজন বক্তব্য রাখছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান

সুনামগঞ্জ: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ প্রয়োজন না হলে সোনার বাংলা গড়া সম্ভব নয়। মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনা সোনার মানুষ তিনি যেখানে হাত দিয়েছেন সেখানেই সোনা ফলিয়েছেন।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে শহীদ আবুল হোসেন মিনলায়তনে জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা” এ স্লোগান নিয়ে সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও ফলদ বৃক্ষমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী উদ্যোগে দেশ আজ উন্নয়নের রোল মডেল।

আমাদের এক সময় যারা অবহেলা করতো তারাই আজ বাংলাদেশকে অনুসরণ করছে।

এম এ মান্নান আরও বলেন, বিএনপি জামায়াত জোট যখন ক্ষমতায় ছিল। তারা জঙ্গিবাদ সৃষ্টি করে দেশকে পিছিয়ে নিয়েছিল। কিন্তু শেখ হাসিনার সরকার যখন ক্ষমতায় আসে দেশে উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশেব্যাপী চলছে বৃক্ষ রোপণের কাজ।  

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট বিভাগের বিভাগীয় বন কর্মকতা আর এস এম মনিরুল ইসলাম, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুরুজ্জামান, সিলেট শাহাজালাল বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ আবু সায়িদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বশির আহমদ প্রমুখ।

সভার আগে শহীদ আবুল হোসেন মিনলায়তন থেকে বৃক্ষরোপণ অভিযান ও ফলদ বৃক্ষমেলার উদ্বোধন উপলক্ষে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।