ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকেয়া-বেতনের দাবিতে গাজীপুরে বিক্ষোভ-অবরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
বকেয়া-বেতনের দাবিতে গাজীপুরে বিক্ষোভ-অবরোধ

গাজীপুর: বকেয়া-বেতনের দাবিতে গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক কারখানার শ্রমিকরা। 

শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ওই এলাকার এন.টি.কে.সি নামক পোশাক কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে প্রায় আধা ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

 

পুলিশ ও শ্রমিকরা জানান, আগস্ট মাসের বেতন গত ৭ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে পরিশোধ করার কথা ছিল। কিন্তু কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। গত এক বছর ধরে কর্তৃপক্ষ তারিখ অনুযায়ী শ্রমিকদের বেতন পরিশোধ করছে না। যার ফলে কোনাবাড়ী এলাকায় এন.টি.কে.সি পোশাক কারখানার শত শত শ্রমিক বকেয়া-বেতনের দাবিতে কারখানার সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন। এতে মহাসড়কের সব যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। পরে প্রায় আধা ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।  

কারখানার শ্রমিক শাহাদাত হোসেন জানান, গত এক বছর ধরে কর্তৃপক্ষ সময়মতো বেতন পরিশোধ করে না। শুধু তারিখ দেয়। এখন আন্দোলন করেই প্রায় প্রতি মাসের বেতন নিতে হয়। সময়মতো বেতন পরিশোধ না করলে বাসা ভাড়া, দোকান বাকিসহ আমাদের চলতে নানা সমস্যা হয়। বেতনের দাবিতেই সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছি। পরে পুলিশ এসে বেতন পরিশোধের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করি।  

জয়দেবপুর থানার কোনাবাড়ী পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. মোবারক হোসেন জানান, বেতনের দাবিতে শ্রমিকরা কিছু সময়ের জন্য মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ করে। পরে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর, ২০১৮
আরএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।