ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোমবার কক্সবাজার যাচ্ছেন ভারতীয় হাইকমিশনার শ্রিংলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
সোমবার কক্সবাজার যাচ্ছেন ভারতীয় হাইকমিশনার শ্রিংলা ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা/ফাইল ফটো

ঢাকা: ভারত সরকারের পক্ষে ‘অপারেশন ইনসানিয়াতের’ তৃতীয় চালান হস্তান্তর করতে কক্সবাজার যাচ্ছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে তিনি কক্সবাজার পৌঁছাবেন। রোহিঙ্গাদের জন্য ভারত থেকে আসা তৃতীয় দফার পণ্য হস্তান্তর করবেন দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার কাছে।

পরে তিনি রোহিঙ্গা ক্যাম্পও পরিদর্শন করবেন।

তৃতীয় দফার ত্রাণে থাকছে ১০ লাখ ১০ হাজার লিটার কেরোসিন তেল ও ২০ হাজার স্টোভ। এর আগে ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর প্রথম দফায় মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরনার্থীদের জন্য ৫৩ টন খাদ্য সামগ্রী পাঠায় ভারত। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, চিনি, লবণ, বিস্কুট, গুঁড়ো দুধ, নুডলস, সাবান, মশারি ও তেল।

মানবিক এ সহযোগিতার স্মারক হিসেবে সবশেষ চলতি বছরের মে মাসে ১০৪ মেট্রিকটন গুঁড়া দুধ, ১০২ মেট্রিকটন শুঁটকি মাছ, ৬১ মেট্রিকটন শিশুখাদ্য, ৫০ হাজার রেইনকোট এবং ৫০ হাজার গাম বুট পাঠায় ভারত। যা চট্টগ্রামে হস্তান্তর করেন শ্রিংলা।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।