ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আটকে থাকা ফেরি 'কপোতী' ভোররাতে ডুবোচর থেকে মুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
আটকে থাকা ফেরি 'কপোতী' ভোররাতে ডুবোচর থেকে মুক্ত প্রতীকী ছবি

মাদারীপুরঃ বৃহস্পতিবার রাত নয়টায় আটকে থাকার ৮ ঘন্টা পর শুক্রবার (১৪ সেপ্টেম্বর) ভোর পাঁচটায় ফেরি 'কপোতী' ডুবোচর থেকে মুক্ত হলে ভোর সাড়ে পাঁচটার দিকে কাঁঠালবাড়ী ঘাটে এসে পৌঁছায়। তবে রাত সাড়ে দশটার পর থেকে ট্রলারে করে আটকে থাকা ফেরির যাত্রীদের উদ্ধার করা হয়।

ফেরিটি শিমুলিয়া ঘাট থেকে প্রায় ১হাজার যাত্রী ও কিছু পরিবহন নিয়ে কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশ্যে রওনা দেওয়ার পর রাত নয়টায় টার্নিং পয়েন্টের ডুবোচরে আটকে যায়।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে,'কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টের ডুবোচরে কেটাইপ ফেরি কপোতী আটকে যায়।

দীর্ঘক্ষন চেষ্টায় ফেরিটি উদ্ধার করা না গেলে ফেরিতে থাকা যাত্রীদের ট্রলারে করে কাঁঠালবাড়ি ঘাটে পৌঁছে দেয়া হয়। পরে উদ্ধারকারী আইটি জাহাজ দিয়ে ফেরিটিকে ভোররাতের দিকে ডুবোচর থেকে মুক্ত করা হয়। এ সময় ফেরিতে পরিবহন ও ছোট গাড়ি ছিল।

রাতে ফেরিতে আটকে পড়া শিবচরের উদ্দেশ্যে আসা যাত্রী কাজী আমিনুল ইসলাম বলেন,'রাত নয়টার দিকে ফেরিটি ডুবোচরে আটকে যায়। ১১টার দিকে একটি ট্রলার আসলে আমরা প্রায় দেড়শ যাত্রী ট্রলারে করে কাঁঠালবাড়ী ঘাটে আসি। কোস্টগার্ড যাত্রীদের উদ্ধারের জন্য ট্রলার পাঠায় বলে শুনেছি। '

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন,' ভোর সাড়ে পাঁচটার দিকে ফেরিটি কাঁঠালবাড়ী ঘাটে এসে পৌঁছায়। '

বাংলাদেশ সময়: ০৭২৭ ঘণ্টা, ১৪ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।