[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩ আশ্বিন ১৪২৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮
bangla news

শোলাকিয়ায় জঙ্গি হামলা: ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১২ ৭:১৯:৪৬ পিএম
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ। ছবি/ বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ। ছবি/ বাংলানিউজ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় ২৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগ পত্র) দিয়েছে পুলিশ।

বুধবার (১২ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হাবিবুল্লাহ’র আদালতে মামলার চার্জশিট দাখিল করা হয় বলে সংবাদ সম্মেলন করে জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ।  

বিকেলে জেলা পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিত এ সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের পর মামলার (নম্বর-৩৫৭ তাং-২৬/০৭/২০১৮ ইং) চার্জশিট আদালতে দাখিল করা হয়েছে। চার্জশিট করা হয়েছে সন্ত্রাস বিরোধী আইন-২০০৯ (সংশোধিত/২০১৩) এর ৬ (২)/৮/৯/১০/১২/১৩ ধারায়। 

এসময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিকুল ইসলাম, কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুশামা মো. ইকবাল হায়াত, কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত), মামলার তদন্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান প্রমুখ। 

কিশোরগঞ্জ কোর্ট পরিদর্শক মো. তফিকুল ইসলাম তৌফিক ও কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, চার্জশিটে ২৪ জনকে অভিযুক্ত করা হলেও এর মধ্যে বিভিন্ন সময়ে জঙ্গি বিরোধী অভিযানে মারা গেছেন ১৯ আসামি। বাকি পাঁচ আসামি বর্তমানে কারাগারে রয়েছেন। তারা হলেন-কিশোরগঞ্জ শহরের পশ্চিম তারাপাশা এলাকার আব্দুস ছাত্তারের ছেলে জাহিদুল হক ওরফে তানিম (২৪), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রাঘবপুর এলাকার ওসমান গণি মণ্ডলের ছেলে জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধি ওরফে সুভাস ওরফে জাহিদ (৩২), চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার হাজারদিঘা (চাঁদপুর) এলাকার মিজানুর রহমান ওরফে বড় মিজান (৬০), গাইবান্দা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার পান্থাপাড়া এলাকার মৃত হাকিম উদ্দিন আকন্দের ছেলে মো. আনোয়ার হোসেন (৪৫) ও কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার সাদিপুর-কাবলিপাড়া এলাকার রেজাউল করিমের ছেলে মো. আব্দুস সবুর খান হাসান ওরফে সোহেল মাহফুজ ওরফে মুসাফির ওরফে জয় ওরফে নুরুল্লাহ (৩৩)। 

২০১৬ সালে ঈদুল ফিতরের দিন শোলাকিয়া ঈদগাহের পাশে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে পুলিশ চেকপোস্টে জঙ্গি হামলার ঘটনা ঘটে। হামলায় আনসারুল হক ও জহিরুল ইসলাম নামে দুই পুলিশ সদস্য, স্থানীয় গৃহবধূ ঝরনা রাণী ভৌমিক ও আবির রহমান নামে এক জঙ্গি নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলাটি এখনও বিচারাধীন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এসআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa