ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘কর্নেল কমান্ড্যান্টে’ অভিষিক্ত সেনাপ্রধান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
‘কর্নেল কমান্ড্যান্টে’ অভিষিক্ত সেনাপ্রধান সেনাপ্রধানকে র‌্যাংক ব্যাজ পরাচ্ছেন এ রেজিমেন্টের জ্যেষ্ঠ অধিনায়ক ও জ্যেষ্ঠ সুবেদার মেজর। ছবি: আইএসপিআর

ঢাকা: ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ‘১৫তম কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (১০ সেপ্টেম্বর) ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ‘১৫তম কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হন সেনাপ্রধান।

পরে তিনি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সদস্যদের উদ্দ্যেশে দরবার গ্রহণ করেন। চট্টগ্রাম সেনানিবাসস্থ ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে সেনাপ্রধান এলে রেজিমেন্টের একটি চৌকষ দল তাকে গার্ড অব অনার দেন। এরপর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের জ্যেষ্ঠ অধিনায়ক ও জ্যেষ্ঠ সুবেদার মেজর সেনাপ্রধানকে ‘কর্নেল কমান্ড্যান্ট’র র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

সেনাপ্রধান ১৯৭১ সালে শহীদদের স্মরণে নির্মিত ‘অজানা শহীদ সমাধি’তে পুষ্পস্তবক অর্পণ করেন।

জেনারেল আজিজ আহমেদ কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত হওয়ার পর ইস্ট বেঙ্গল রেজিমেন্ট’র বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সব অধিনায়কদের উদ্দেশ্যে বক্তব্য দেন।

তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য রেজিমেন্টের সব সদস্যের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে সেনাসদর ও স্থানীয় ফরমেশনের উর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
পিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।