ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশুদ্ধ পানি পেল রাজস্থলীর বৃগুপাড়া গ্রামবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৮
বিশুদ্ধ পানি পেল রাজস্থলীর বৃগুপাড়া গ্রামবাসী বিশুদ্ধ পানি পেয়েছে গ্রামবাসী। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: রাঙামাটির রাজস্থলী উপজেলা হচ্ছে সবচেয়ে দুর্গম উপজেলা। এ উপজেলার বৃগুপাড়ার বাসিন্দাদের প্রধান সমস্যা ছিল বিশুদ্ধ পানির। বিশুদ্ধ পানির অভাবে এ গ্রামের বাসিন্দারা দীর্ঘদিন ধরে নানা ধরনের পানিবাহিত রোগে ভুগছেন। গ্রামের বাসিন্দরা প্রায় এক ঘণ্টা হেঁটে দুর্গম ঝর্ণায় গিয়ে পানি সরবরাহ করতেন।

বিশুদ্ধ পানির সমস্যা দূরীকরণে গ্রামের বাসিন্দারা দীর্ঘদিন ধরে দাবি  জানিয়ে আসছিলেন। অবশেষে এ সংকট দূরীকরণে তাদের ডাকে সারা দিয়েছে জুরাছড়ি উপজেলা পরিষদ।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এডিপি) অর্থায়নে বার্ষিক কর্মসূচির আওতায় ২০১৭-১৮ অর্থবছরে বৃগুপাড়ায় পাহাড়ি ঝর্ণা থেকে পাইপ লাইনের মাধ্যমে গ্রামের বাসিন্দাদের ঘরে ঘরে পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে।  

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে এ প্রকল্পের উদ্বোধন করেছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিটন চাকমা।  

এসময় তার সফর সঙ্গী ছিলেন- জুরাছড়ি সদর ১ নম্বর ইউনিয়ন চেয়ারম্যান ক্যানন চাকমা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, ১ নম্বর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য বকুল চাকমা, কার্বারী তরুণ বিকাশ চাকমা, এরাইছড়ি মৌজার হেডম্যান রিতেশ চাকমা প্রমুখ।

এদিকে পানি পেয়ে উচ্ছ্বসিত কণ্ঠে জুমচাষি শ্রীদেবী চাকমা বলেন, এক থেকে দেড় ঘণ্টা হেঁটে পাহাড়ি ঝর্ণা থেকে খাবারের জন্য পানি আনতে হতো। এখন ঘরের সামনে পানি পাচ্ছি। সরকার আমাদের কষ্ট লাগবে এগিয়ে এসেছে, খুব ভাল লাগছে।

কাজের পরিদর্শন শেষে ভাইস চেয়ারম্যান রিটন চাকমা স্থানীয় গ্রামবাসীর সঙ্গে কথা বলেন। এসময় তিনি বলেন, জনগণ আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। জনপ্রতিনিধির দায়িত্ব হচ্ছে এলাকার উন্নয়ন করা। তাই দলমত নির্বিশেষে জনকল্যাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad