ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুধখেকো বিড়াল মারতে খোঁড়া গর্তে নিজের সন্তান!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
দুধখেকো বিড়াল মারতে খোঁড়া গর্তে নিজের সন্তান! মেয়েকে নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে শিউলী-ছবি-বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি এলাকার বাসিন্দা আমির হোসেনের স্ত্রী ফাতেমা শিউলী। প্রতিদিন সকালে গরুর দুধ দোয়ানোর পর শিউলী ঘরে হাড়িতে ঢাকনা দিয়ে দুধ রেখে দিতেন। কিন্তু একটি দুধখেকো বিড়াল যেন দুধে পানি ঢেলে দিচ্ছে! প্রতিদিন বিড়ালটি ঢাকনা উল্টে দুধ খেয়ে নিচ্ছে, কোনদিন আবার দুধ খেতে গিয়ে সব দুধ ফেলে দিচ্ছে।

তাই এবার অতিষ্ট হয়ে ফাতেমা ফন্দি আঁটলেন বিড়ালটিকে মেরে ফেলবেন। এজন্য মঙ্গলবার (২৮ আগস্ট) সকালে দুধ দোয়ানোর পর সেদ্ধ করা দুধে মিশিয়ে দিলেন বিষাক্ত ফুরাডন।

যেটি কিনা ধানের মাঝরা পোকা নিধনে ব্যবহার করা হয়। এই ফাঁকে তিনি ঘরের কাজে পুকুরে গেলে ঘটে বিপত্তি। বিষ মেশানো দুধ খেয়ে ফেলেন ফাতেমার মেয়ে আমেনা (১৫)। এরপর থেকে সে অসুস্থবোধ করে।
 
বিষয়টি মাকে জানালে তাকে দ্রুত পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার পাকস্থলী পরিষ্কার করে পর্যবেক্ষণের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।
 
আমেনার মা শিউলী জানান, প্রতিদিন বিড়াল এসে দুধ খেয়ে ফেলে। তাই বাজার থেকে ফুরাডন এনে দুধের সঙ্গে মিশিয়ে দিই। ভেবেছি বিষমাখা দুধ খাওয়ার পর বিড়ালটি মারা যাবে। কিন্তু ভুলে আমার মেয়ে ওই দুধ খেয়ে ফেলে। এতেই সে অসুস্থ হয়ে যায়।
 
পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক শ্যামল চাকমা বলেন, মেয়েটির পাকস্থলী পরিষ্কার করা হয়েছে। এখন আশঙ্কামুক্ত। তারপর পর্যবেক্ষণের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এডি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।