ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকামুখী ট্রেনে উপচেপড়া ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
ঢাকামুখী ট্রেনে উপচেপড়া ভিড় কমলাপুরে যাত্রীদের উপচেপড়া ভিড়-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ। রোববার (২৬ আগস্ট) ঢাকামুখী ট্রেনে উপচেপড়া ভিড়। তিনদিন ঈদের ছুটির সঙ্গে শুক্র ও শনিবারের ছুটি শেষে রোববার সচিবালয়, ব্যাংকসহ অফিস-আদালত খুলেছে। ফলে ঈদের ছুটিতে যারা গ্রামের বাড়িতে গিয়েছিলেন তারা রাজধানীতে ফিরছেন। রোববার প্রথম কর্মদিবস হওয়ায় ট্রেনে ঈদফেরত যাত্রীদের চাপ বেশি। 

রোববার সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত ২০টি ট্রেনে ২০ হাজারের অধিক মানুষ ঢাকায় ফিরেছে।

কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা গেছে, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, খুলনাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ট্রেন আসছে।

 

স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, এবার ঈদে ট্রেনে উল্লেখযোগ্য সংখ্যক যাত্রী ঢাকা থেকে বাইরের শহরগুলোতে গেছেন। আবার ঈদের পরে তারা ফিরে আসতে শুরু করেছেন। সারাদিনে আজ ৬৭টি ট্রেন আসবে। আর ছেড়ে যাবে ৬৬টি। রংপুর এক্সপ্রেস সাপ্তাহিক ছুটির কারণে রোববার যাবে না।

চট্টগ্রাম থেকে আসা রফিকুল বলেন, গ্রাম থেকে আসতে ইচ্ছা করে না। রোববার থেকে অফিস করতে হবে এজন্য আসতে হলো। ট্রেনে আসতে পথিমধ্যে কোনো ভোগান্তির শিকার হতে হয়নি।

সিলেট থেকে আসা সালাম জানান, পরিবার নিয়ে ঈদ করতে গ্রামের বাড়িতে গিয়েছিলেন। প্রতিবছর বাসে যাতায়াত করেন। এবার করেছেন ট্রেনে। এবার ট্রেনে আসা-যাওয়া করে নতুন অভিজ্ঞতা হয়েছে। যানজট বা কোনো ধরনের ভোগান্তিতে পড়তে হয়নি।

তবে খুলনা থেকে আসা যাত্রী সোহেল বলেন, প্রায় তিন ঘণ্টা দেরিতে ঢাকায় পৌঁছেছে সুন্দরবন একপ্রেস। তারপরও রোববার অফিস করতে পারবো।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
এমএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।