ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছুটি শেষে অফিসপাড়ায় চলছে ঈদের আমেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
ছুটি শেষে অফিসপাড়ায় চলছে ঈদের আমেজ ঈদের ছুটি শেষ হলেও কর্মচাঞ্চল্য ফেরেনি অফিসপাড়ায়। ছবি: বাংলানিউজ

রাজশাহী: ঈদুল আজহার তিন দিনের ছুটির সঙ্গে এবার যুক্ত হয়েছিল আরও দু’দিনের সাপ্তাহিক ছুটি। তবে টানা পাঁচ দিনের ছুটি শেষ। রোববার (২৬ আগস্ট) থেকে অফিস-আদালত খুলেছে। কিন্তু রাজশাহী শহর এখনও ফাঁকা।

সকাল থেকে প্রথম কর্মদিবস শুরু হলেও রাজশাহীর অফিসপাড়ায় ঈদের আমেজ কাটেনি। চিরচেনা কর্মচাঞ্চল্য ফেরেনি।

নাড়ির টানে গ্রামের বাড়িতে ঈদ করতে আসা কর্মজীবী মানুষরা এরই মধ্যে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন।

ঈদের পর প্রথম কার্যদিবসে আজ লোকজন কম থাকায় বিভিন্ন দফতরের কাজ-কর্ম চলছে ঢিলে ঢালাভাবে। ছুটি শেষে যারা অফিসে গিয়েছেন তাদের সময় কাটছে কোলাকুলি, ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেই। সবাই নিজ নিজ কর্মস্থলে যোগ না দেওয়ায় অফিসপাড়া জমেনি।

রাজশাহী বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয়, নগর ভবন, রেল ভবন, পানি উন্নয়ন বোর্ড, রেশম বোর্ড, খাদ্য নিয়ন্ত্রণ অধিদফতর, রাজশাহী উন্নয়ন ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, পুলিশ কমিশনার কার্যালয়, সড়ক ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কার্যালয়ে গিয়ে দেখা গেছে একই চিত্র।  

রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা শেখ মোহাম্মদ মামুন জানান, ঈদুল আজহার নির্ধারিত ছুটি শেষ। তবে অনেকেই ঐচ্ছিক ছুটি নিয়েও বাড়ি গেছেন। এজন্য অফিসে উপস্থিতি কম। আবার ছুটি শেষে নানা কারণে অনেকই বাড়ি থেকে ফিরতে না পারায় কর্মস্থল জমেনি। সব মিলিয়ে আগামী মঙ্গলবারের (২৮ আগস্ট) আগে অফিসপাড়ায় কর্মচাঞ্চল্য ফিরবে না বলে মন্তব্য করেন তিনি।

এদিকে, ঈদের ছুটি শেষে রাজশাহী জেলা প্রশাসন ছাড়াও রাষ্ট্রায়াত্ত ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি ব্যাংকেও আজ কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার তুলনামূলকভাবে অনেক কম লক্ষ্য করা গেছে। মহানগরের প্রধান প্রধান সড়কগুলোতেও সকাল থেকে নামমাত্র যানবাহন চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।