ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় ঈদের জামাতে মুসল্লিদের ঢল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৮
খুলনায় ঈদের জামাতে মুসল্লিদের ঢল সার্কিট হাউজ ময়দানে প্রথম ও প্রধান জামাত, ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় পবিত্র ঈদুল আজহার নামাজের জামাতে প্রতিটি ঈদগাহ ও মসজিদে মুসল্লিদের ঢল নেমেছে।

বুধবার (২২ আগস্ট) সকাল ৮টায় সার্কিট হাউজ ময়দানে প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় ও শেষ জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হয় টাউন জামে মসজিদে।

আবহাওয়া অনুকূলে থাকায় ঈদের নামাজের জামাতে মুসল্লিদের ঢল নামে।

প্রধান জামাতের নামাজে ইমামতি করেন খুলনা জেলা ইমাম পরিষদের সভাপতি ও টাউন জামে মসজিদের খতিব মাওলানা সালেহ। নামাজ শেষে দেশ এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ ও শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঈদের প্রধান জামাতে একই সারিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী-শিল্পপতিসহ নগরীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ নামাজ আদায় করেন।

ঈদের প্রধান জামাতে অংশ নেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মাদ হেলাল হোসেন, মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্সে ঈদুল আজহার দু’টি জামাত অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টায় প্রথম জামাতে ইমামতি করেন মসজিদের খতিব হাফেজ মো. ইমরান উল্লাহ এবং সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় জামাতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল গফুর।

খুলনা বিশ্ববিদ্যালয়ে ঈদের জামাত সকাল ৭টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কেন্দ্রীয় মসজিদে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) আন্তঃজেলা বাস টার্মিনাল জামে মসজিদে জামাত সকাল ৮টায়, খালিশপুর মেঘনা গেট মসজিদে সকাল সাড়ে ৭টায়, দৌলতপুর আঞ্জুমান মসজিদে সকাল ৮টায়, মধ্যডাঙ্গা ঈদগাহে সকাল ৮টায়, কার্ত্তিকুল আল মদিনা মসজিদে সকাল ৮টায়, রেলিগেট বায়তুল ইলাহ মসজিদে সকাল ৮টায়, মধ্যডাঙ্গা নগর ঈদগাহ ময়দানে সকাল ৮টায়, পল্লবী বায়তুন নূর জামে মসজিদে সকাল ৮টায়, ইসলামবাগ মসজিদে সকাল সাড়ে ৮টায়, মহেশ্বরপাশা বাজার মসজিদে সকাল ৮টায়, খুলনা আলিয়া মাদ্রাসায় সকাল সাড়ে ৭টায়, রূপসা স্ট্রান্ড রোড বায়তুস সরফ মসজিদে সকাল ৭টায়, হাজী মুহসিন রোড রহমানিয়া মসজিদে সকাল ৮টায়, চিত্রালী দারুস সালাম মসজিদে সকাল ৮ ও ৯টায়, নূরনগর ইসলাম মিশন ঈদগাহে সকাল ৭টায়, ৩১নম্বর ওয়ার্ডের মহিরবাড়ি বড় খালপাড়স্থ মুজাহিদপাড়া আল আমিন জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, খালিশপুর বায়তুল ফালাহ ঈদগাহে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া মহানগরীর ৩১টি ওয়ার্ডে বিভিন্ন ঈদগাহ ময়দানে ও ৯ উপজেলায় স্থায়ী-অস্থায়ী ৪৫০টি ঈদগাহে সকাল ৭টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মুসল্লিরা সবাই কোলাকুলি করে কুশল বিনিময় করেন।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৮
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ