ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৮
রাজধানীতে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত ঈদের নামাজ করছেন মুসল্লিরা। ছবি শাকিল আহমেদ

বায়তুল মোকাররম থেকে (ঢাকা): জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ আগস্ট) সকাল ৭টায় ঈদুল আজহার প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহিল বাকী নদভী।

প্রথম জামাতে হাজার হাজার মুসল্লি অংশ নেন।

মসজিদের ভেতরে জায়গা না পেয়ে অনেক মুসল্লি রাস্তায় জায়নামাজ বিছিয়ে নামাজ আদায় করেন। নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির সুখ শান্তি কল্যাণ কামনা করে সবাই দোয়া মোনাজাত করেন।

বায়তুল মোকাররমে ঈদের জামাতে আসা মুসল্লিদের নিরাপত্তায় উত্তর ও দক্ষিণ গেটে প্রচুর সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি গেটে মুসল্লিদের চেক করে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়। ঈদের নামজ শেষে কোলাকুলি করছে দুই শিশু।  ছবি শাকিল আহমেদবায়তুল মোকাররম জাতীয় মসজিদে আরও চারটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। জামাতগুলো যথাক্রমে সকাল ৮টা, সকাল ৯টা, সকাল ১০টা ও সকাল পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে। এসব জামাতে ইমামতি করবেন যথাক্রমে সকাল ৮টায় দ্বিতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ। সকাল ৯টায় তৃতীয় জামাতে ইমামতি করবেন জামায়াতে মহাখালী হুসাইনিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মারূফ। সকাল ১০টার চতুর্থ জামাতে ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ এবং সকাল পৌনে ১১টার শেষ জামাতে ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মাওলানা মুহাম্মদ আব্দুর রব মিয়া আল বাগদাদী।

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৮
এমএইচ/এসআই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।