ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্রেতাশূন্য গাবতলীর হাটে গরুর দাম অর্ধেক!

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
ক্রেতাশূন্য গাবতলীর হাটে গরুর দাম অর্ধেক! বড় আকৃতির এই গরুজোড়া ৩ লাখ টাকা দর বলছেন ক্রেতারা

গাবতলী পশুর হাট থেকে: আর মাত্র কয়েক ঘণ্টা পরেই ত্যাগ ও মহিমার ঈদ। চলছে কোরবানির গরু, ছাগল কেনার শেষ সময়। তবে রাজধানীর সর্ববৃহৎ পশুর হাট গাবতলী হাটে গরু থাকলেও ক্রেতা নেই বললেই চলে।

মঙ্গলবার (২১ আগস্ট) দুপুর থেকেই গরুর দাম পড়তে শুরু করে। রাত অবধি সেই দাম আগের ক’দিনের তুলনায় অর্ধেকে নেমেছে।

এখনো যে হারে গরু ঢুকছে তাতে অনেক গরুই অবিক্রিত থেকে যাবে।

গাবতলীর হাটে কুষ্টিয়ার ওমর ব্যাপারী দুইটি গরু নিয়ে তিনদিন ধরে অপেক্ষা করছেন। সোমবারও তার সাদা রংয়ের বড় আকৃতির গরুর দাম উঠেছিল ৩ লাখ ২০ হাজার টাকা। বাজারে দাম দেখে তিনি হাট থেকেই আরেকটি সাদা গরু কিনেছিলেন আড়াই লাখ টাকায়। বড় আকৃতির এই এক জোড়া গরু এখন ক্রেতারা ৩ লাখ টাকা দর বলছেন বলে জানান ওমর আলী।

তিনি বলেন, গরু বিক্রি না হলে সকালে নিয়ে যাবো। তবু এতো কমে বিক্রি করবো না। জোড়া ৬ লাখ হলে এখন ছেড়ে দেবো।

গাবতলী হাটে ছোট বড় সব আকারের হাজার হাজার গরু দেখা যাচ্ছে। সে অনুযায়ী ক্রেতা নেই বললেই চলে। যে গরু সোমবার ৮০ হাজার টাকায় বিক্রি হয়েছে সেটা আজ ৫০ হাজারেই পাওয়া যাচ্ছে।

গতবছর শেষ দিনে গরুর দাম বেড়ে যাওয়ায় এবার শেষ মুহূর্তের অপেক্ষায় ছিলেন গরু ব্যাপারীরা, কিন্তু এবার সেই স্বপ্ন পূরণ হয়নি। গরু বিক্রি করতে না পেরে অনেকে মুখে হাত দিয়ে বসে আছেন। গরু নিয়ে এখন মহাবিপদে ব্যাপারীরা। অন্যদিকে দাম কম পেয়ে খুশি ক্রেতারা।

ওমর ব্যাপারীর মতো হাসেম আলীরও মন খারাপ। ১১টি গরু নিয়ে তিনদিন ধরে বসে আছেন, বিক্রি হয়েছে মাত্র ২টি। এখন আর ক্রেতাই পাচ্ছেন না।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এসএম/পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ