ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শোলাকিয়ায় নামাজে শুধু জায়নামাজ আনার পরামর্শ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
শোলাকিয়ায় নামাজে শুধু জায়নামাজ আনার পরামর্শ নিরাপত্তা বিষয়ে ব্রিফিংয়ে কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে মুসল্লিদের জায়নামাজ ছাড়া সঙ্গে আর কিছু না আনার অনুরোধ জানিয়েছেন কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ।

মঙ্গলবার (২১ আগস্ট) বিকেলে শোলাকিয়া মাঠে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তা বিষয়ে ব্রিফিং করেন তিনি।  

পুলিশ সুপার বলেন, এবারের ঈদে শোলাকিয়ায় জঙ্গি হামলার আশঙ্কা নেই।

তবু কোনো রকমের শৈথিল্য করা যাবে না। এখানে লাখ লাখ মুসল্লি ঈদের নামাজ আদায় করবেন। সবাইকে পুরোপুরি সতর্ক থাকতে হবে।  

তিনি বলেন, জেলার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও বিভিন্ন এলাকা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ মাঠের নিরাপত্তা দিয়ে আসছে। মাঠের দায়িত্ব পালন করতে গিয়ে ২০১৬ সালে জঙ্গি হামলায় দুই পুলিশ সদস্য ও এক নারী নিহত হয়েছিল। সেসময় জঙ্গিদের হামলায় আহত অনেক পুলিশ সদস্য শরীরের বোমার স্প্লিন্টারের আঘাত নিয়ে এখনও কষ্টে বেঁচে রয়েছে।

ব্রিফিং শেষে পুলিশ সুপার নিরাপত্তার স্বার্থে পরীক্ষামূলক ড্রোন উড়ান। এসময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও এপিবিএন সদস্যরা উপস্থিত ছিলেন।

২০১৬ সালের ৭ জুলাই ঈদের দিনে ভয়াবহ জঙ্গি হামলার প্রেক্ষাপটে শান্তিপূর্ণভাবে ঈদ জামাত অনুষ্ঠানে প্রশাসন বদ্ধপরিকর। নিরাপত্তার বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে তারা। পর্যাপ্ত পুলিশ, র‌্যাব ছাড়াও মাঠে থাকবে বিজিবি’র বিপুল সংখ্যক সদস্য। এছাড়া সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে।  

মাঠে আর্চওয়ে, ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরারও ব্যবস্থা রাখা হয়েছে। মাঠ ও আশপাশ এলাকার আকাশে উড়ানো হবে ড্রোন। যাতে মুসল্লিসহ সব কিছুর গতিবিধি পর্যবেক্ষণ করা যায়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।