ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

যানবাহনের চাপে বঙ্গবন্ধু সেতুতে টোল নেওয়া বন্ধ, যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
যানবাহনের চাপে বঙ্গবন্ধু সেতুতে টোল নেওয়া বন্ধ, যানজট ৩০ কিলোমিটার দীর্ঘ যানজট

টাঙ্গাইল: অতিরিক্ত যানবাহনের চাপে বঙ্গবন্ধু সেতুতে টোল নেওয়া বন্ধ করে দিয়েছে সেতু কর্তৃপক্ষ। আর সেতুর পূর্ব প্রান্ত থেকে করটিয়া পর্যন্ত পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে হাজার হাজার ঈদে ঘরমুখো মানুষ রাস্তায় আটকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

মঙ্গলবার (২১ আগস্ট) বিকেলে টাঙ্গাইলের ট্রাফিক পরিদর্শক (টিআই) এশরাজ হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সিরাজগঞ্জের হটিকমরুল মোড়ে শতশত যানবাহন আটকা পড়ে সেতুর পশ্চিম প্রান্তে যানজটের সৃষ্টি হয়েছে।

এ কারণে বিকেল সাড়ে ৪টা থেকে সেতু কর্তৃপক্ষ টোল আদায় বন্ধ করে দেয়। এতে কোনো গাড়ি এখন সেতু পার হতে না পারায় বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তেও যানজটের সৃষ্টি হয়েছে। আর এ যানজট বর্তমানে টাঙ্গাইল রাবনা বাইপাস এলাকা পর্যন্ত এসে পৌঁছেছে।  

সিরাজগঞ্জের দিকে যানজট কমলেই সেতু কর্তৃপক্ষ আবার টোল নেওয়া শুরু করবে বলেও জানান তিনি।

সিরাজগঞ্জগামী বাসযাত্রী খলিলুর রহমান বাংলানিজকে বলেন, চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত আসতে তেমন যানজটে পড়তে হয়নি। কিন্তু মহাসড়কের রাবনা বাইপাস এলাকা থেকেই শুরু হয়েছে যানজট।  

বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা সূত্র জানায়, সোমবার (২০ আগস্ট) সকাল ৬টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩২ হাজার ৪৩২টি যানবাহন পারাপার হয়েছে। যা সেতু চালু হওয়ার পর সর্বোচ্চ পারাপারের রেকর্ড।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।