ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

নিয়মনীতি ‘নেই’ পাটুরিয়া লঞ্চঘাটে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
নিয়মনীতি ‘নেই’ পাটুরিয়া লঞ্চঘাটে ঝুঁকি নিয়ে লঞ্চে অতিরিক্ত যাত্রী হয়ে উঠছেন তারা

পাটুরিয়া লঞ্চঘাট থেকে: ঈদে ঘরমুখো মানুষের চাপে সরগরম পাটুরিয়া লঞ্চঘাট এলাকা। লঞ্চের তুলনায় অতিরিক্ত যাত্রীর চাপ রয়েছে ঘাটে। প্রতিটি লঞ্চই পার হচ্ছে ধারণক্ষমতার অধিক যাত্রী নিয়ে। যেন দেখার কেউ নেই।

মঙ্গলবার (২১ আগস্ট) বিকেল সোয়া ৩টার দিকে পাটুরিয়া লঞ্চঘাট এলাকায় সরেজমিনে এ চিত্র দেখা যায়।

লঞ্চঘাট ঘুরে দেখা গেছে, জীবনের ঝুঁকি নিয়ে প্রতিটি লঞ্চে যাত্রী উঠছেন ইচ্ছেমতো।

দেখে মনে হবে যেন কোনো নিয়মনীতি নেই পাটুরিয়া লঞ্চঘাটে। বিআইডব্লিউটিএ’র ট্রাফিক ইন্সপেক্টর আফতাব হোসেন বাংলানিউজকে জানান, দক্ষিণাঞ্চলমুখী যাত্রীর প্রচণ্ড চাপ রয়েছে পাটুরিয়া লঞ্চঘাটে। জোর করেই অতিরিক্ত যাত্রী হয়ে লঞ্চে উঠছেন যাত্রীরা। কিছুতেই তাদেরকে ঠেকানো যাচ্ছে না। আর যাত্রীর তুলনায় লঞ্চ সংকট রয়েছে বলেও জানান তিনি।
 
বিআইডব্লিউটিএ’র আরিচা কার্যালয়ের সহকারী পরিচালক ফরিদুল ইসলাম জানান, রাত পোহালেই ঈদ। শেষ সময়ে চাপ বাড়ছে লঞ্চঘাট এলাকায়। কিছুতেই যাত্রীদের লঞ্চে উঠানো থেকে ঠেকানো যাচ্ছে না। তাই তিনি লঞ্চঘাট থেকে চলে গেছেন। তাদের পক্ষে যাত্রী নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না জানিয়ে বিষয়টি পুলিশ সুপারকে জানানোর পরামর্শ দেন।  

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান জানান, বিষয়টি সম্পর্কে এখনি খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
কেএসএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।