ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

বন্দিরাও মাতবেন ঈদ আনন্দে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
বন্দিরাও মাতবেন ঈদ আনন্দে

সিলেট: রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা। ত্যাগের মহিমায় উজ্জীবিত হবেন মুসলিম উম্মাহ। আল্লাহর সন্তুষ্টি অর্জনে ঘরে ঘরে সাধ্যমতো হবে পশু কোরবানি।

জবাইকৃত পশুর মাংস থেকে স্ব স্ব আত্মীয়-স্বজন ও পাড়া প্রতিবেশীদের বন্টন করে দেবেন নিয়ম মাফিক। যাতে সবাই অন্তত এদিন ভালো খাওয়া খেতে পারেন।

তেমনি বিশেষ খাবার দাবার থেকে বঞ্চিত হচ্ছেন না কারাগারের অন্ধকার প্রকোষ্টে থাকা বন্দিরাও। ঈদের আনন্দ বিলিয়ে দিতে বন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন করেছে কারাগার কর্তৃপক্ষ।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (২১ আগস্ট) পর্যন্ত কারাগারে ২ হাজার ১শ’ বন্দি রয়েছেন। তাদের জন্য ঈদের দিনে বিশেষ খানাপিনার আয়োজন করা হয়েছে। এরমধ্যে ঈদের দিন সকালে নাস্তা হিসেবে  দেওয়া হবে সেমাই মুড়ি, দুপুরে সাদা ভাতের সঙ্গে মুগডাল ও মুরগির মাংস, রাতের খাবারে থাকছে পোলাও গরু/খাসির মাংস, সালাদ, মিষ্টি ও কোমল পানীয়।  

তিনি বলেন, খাবার দাবারের পাশাপাশি চিত্তবিনোদনের অংশ হিসেবে বন্দিদের মধ্যে খালি কন্ঠে গানের অনুষ্ঠান হবে।

এদিকে, দুপুর দেড়টার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে যান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এ সময় তার সঙ্গে প্রশাসন ও আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।