ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির ধীরগতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির ধীরগতি ধীরগতিতে চলছে গাড়ি

টাঙ্গাইল: স্বাভাবিকের তুলনায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। ফলে মহাসড়কে যানজট না থাকলেও গাড়ি চলাচল অনেকটাই ধীরগতি রয়েছে।

মঙ্গলবার (২১ আগস্ট) দুপুর পর্যন্ত পাঁচগুনের বেশি যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করছে।  

পুলিশ জানায়, গত ২৪ ঘণ্টায় এ মহাসড়ক হয়ে বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩২ হাজার ৪৩২টি যানবাহন পার হয়েছে।

এ থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ২৯ লাখ ৪৩ হাজার ৩৯০ টাকা।

সোমবার (২০ আগস্ট) সকাল থেকেই এই মহাসড়কে যানবাহনের চাপ স্বাভাবিকের চেয়ে অনেক বেশি বাড়তে থাকে। তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত এই মহাসড়কে যানবাহনের চাপ কয়েকগুন বেড়ে যাওয়ায় চলাচলে অনেকটাই ধীরগতি রয়েছে।

রংপুরগামী আব্দুর রহিম নামের এক পিকআপ চালক বাংলানিউজকে জানান, ঢাকা থেকে টাঙ্গাইল রাবনা বাইপাস আসতে তার সময় লেগেছে সব মিলিয়ে ১০ ঘণ্টা। এরমধ্যে ঢাকার মহাখালী থেকে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত আসতে সময় লাগে সাড়ে সাত ঘণ্টা। বাকি আড়াই ঘণ্টায় তিনি টাঙ্গাইল পর্যন্ত এসেছেন।

সিরাজগঞ্জগামী আজিজ পরিবহনের যাত্রী হাসান আলী বাংলানিউজকে বলেন, সকাল ৬টায় ঢাকা থেকে গাড়িতে ওঠেছি এখন পর্যন্ত টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পার হতে পারেননি।  

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বাংলানিউজকে জানান, মহাসড়ক যানজট মুক্ত রাখতে টাঙ্গাইল অংশে ৮০০ পুলিশ ও ২০০ আনসার মোতায়েন করা হয়েছে। ৬৫ কিলোমিটার মহাসড়কে চারটি সেক্টরে ভাগ করে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। এছাড়া মহাসড়কে ৩৪টি মোটরসাইকেল ভ্রাম্যমাণ টিমও কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।