ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

হঠাৎ ‘দাম ‌‌কমলো’ কোরবানির গরুর

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
হঠাৎ ‘দাম ‌‌কমলো’ কোরবানির গরুর গাবতলী পশুর হাট। ছবি: বাংলানিউজ

গাবতলী পশুর হাট থেকে: দরজায় কড়া নাড়ছে কোরবানির ঈদ। শেষ সময়ে হঠাৎ করে পড়ে গেছে কোরবানির পশুর দাম। এক লাখের গরু ৭০ থেকে ৮০ হাজার টাকায় পাচ্ছেন ক্রেতারা। সোমবার (২০ আগস্ট) দিনগত রাত ১১টার পর থেকেই দাম পড়ে গেছে।

গাবতলীতে পর্যাপ্ত গরু রয়েছে। কিন্ত সেই অনুযায়ী ক্রেতা কম।

কুষ্টিয়ার আবুল হাশেম ব্যাপারী হাটে মোট ৬০টা গরু তুলেছিলেন। এরমধ্যে ৩০টা গরু কিছুটা লাভে বিক্রি করেছেন।

মঙ্গলবার (২১ আগস্ট) সকাল থেকে গরুর দাম কমে গেছে বলে জানান আবুল হাশেম। গাবতলী পশুর হাট।  ছবি: বাংলানিউজতিনি বলেন, কয়েকদিন গরুর দাম ভালো ছিল। হঠাৎ করে দাম পড়ে গেছে। শতকরা ২০ থেকে ২৫ শতাংশ দাম কমে গেছে। এই দামে গরু বিক্রি করলে চালান উঠবে না। এবার গাবতলীতে এসে লোকসানে পড়লাম।

মানিকগঞ্জের শাহজাহান এগ্রো খামার থেকে ৪০টা গরু তুলেছেন। এরমধ্যে ছয়টা লাভে বিক্রি হয়েছে।

খামারের পরিচালক মফিজুর রহমান টিটু বাংলানিউজকে বলেন, সোমবার বার থেকে গরুর দাম পড়ে গেছে। এক লাখের গরু ৮০ হাজার দাম বলে না। দুই লাখের গরুর দাম বলে এক লাখ ৪০ হাজার।

কুষ্টিয়ার কয়েন ফকির ব্যাপারী। ১৬টা গরু হাটে তুলেছেন। এর মধ্যে বিক্রি করেছেন মাত্র ছয়টা গরু সামান্য লাভে বিক্রি করেছেন।

কয়েন ব্যাপারী আরও বলেন, আজ হাটে কোনো ক্রেতাই নাই। যে সব ক্রেতা আছে তারা দাম বলে অর্ধেক। ৮০ হাজারের গরু ৪০ হাজার দাম কই।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এমআইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।