ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ১৪৫৩ মসজিদ-ঈদগাহে হবে ঈদের জামাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
সিলেটে ১৪৫৩ মসজিদ-ঈদগাহে হবে ঈদের জামাত ঈদগাহ মাঠ। ছবি আবু বকর

সিলেট: পবিত্র ঈদুল আজহা সমাগত। রাত পোহালেই ঈদ। ত্যাগের মহিমায় উদ্ভাসিত হবেন মুসলিম উম্মাহ। আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য পশু কোরবানি দেবেন। তার আগে বিভিন্ন ঈদগাহ ও মসজিদে ঈদের নামাজ আদায় করবেন মুসল্লিরা। আর এজন্য প্রস্তুত রাখা হয়েছে ঈদগাহগুলো।

সিলেট মহানগর ও জেলায় ১ হাজার ৪৫৩টি ছোট-বড় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৫২০টি ঈদগাহে এবং ৯৩৩টি মসজিদে ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

সিলেট নগর ও জেলা পুলিশের সংশ্লিষ্টরা এ তথ্য নিশ্চিত করেছেন।  
 
সিলেট নগর এলাকায় ছোট-বড় ২৬৬টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৮৩টি ঈদগাহে এবং ১৮৩টি মসজিদে।

নগর পুলিশের বিশেষ শাখা থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এছাড়া সিলেট জেলায় ১ হাজার ১৮৭টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৭৫০টি মসজিদে এবং ৪৩৭টি ঈদগোহে ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মাহবুবুল আলম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সিলেট নগরে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়। এতে ইমামতি করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন। জামাতের আগে বয়ান পেশ করবেন করবেন শায়খে বরুণা মুফতি মাওলানা রশিদুর রহমান ফারুক।

নগরে দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহজালাল (রহ.) দরগাহ মাজার মসজিদে সকাল ৮টায়। তৃতীয় বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা ময়দানে সকাল পৌনে ৮টায়। হযরত শাহপরাণ (রহ.) মাজার মসজিদে সকাল সাড়ে ৮টায়।

নগরের কুদরত উল্লাহ জামে মসজিদ এবারও ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৭টা, ৮টা ও ৯টায়। সিলেট কোর্ট জামে মসজিদে সকাল ৮টায়। মাছিমপুরস্থ শেখ মৌলভী ওয়াকফ স্টেট জামে মসজিদে সকাল ৮টায়। পশ্চিম পীরমহল্লা এলাকার গৌসুল উলূম জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় সকাল পৌনে ৮টায়, দক্ষিণ সুরমার সিলাম শাহী ঈদগাহে দু’টি জামাত হবে। প্রথম জামাত সকাল ৭টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৮টায়।

এছাড়া জেলার বিভিন্ন ঈদগাহ ও মসজিদে প্রায় একই সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।