ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারাগারে ঈদ উৎসবে মেতে থাকবে ১০ হাজার বন্দী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
কারাগারে ঈদ উৎসবে মেতে থাকবে ১০ হাজার বন্দী ফাইল ফটো

ঢাকাঃ কোরবানি ঈদে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে ১০ হাজার বন্দীদের জন্য প্রতিবারের মতো এবারও বিশেষ খাবার পরিবেশন করবে কারা কর্তৃপক্ষ। উন্নত মানের খাবারের পাশাপাশি বন্দিরা পাচ্ছে নতুন কাপড়ও।

সোমবার (২০ আগস্ট) বাংলানিউজকে এমনটাই জানালেন কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

তিনি জানান, এই কারাগারে বর্তমানে ১০ হাজারের বেশি বন্দী আছে।

মুসলমানদের পাশাপাশি অন্য ধর্মের যারা রয়েছেন তারাও যাতে বিশেষ দিনটিতে আনন্দে মেতে উঠতে পারেন সেই ব্যবস্থাও করা হয়েছে।

তিনি আরো জানান, সকালে কারাগারের ভেতরের ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। কারাগার মসজিদের ইমাম ঈদ জামাতের ইমামতি করবেন। এতে সকল আসামী অংশ গ্রহণ করবে।

আরো জানান, ঈদের দিন সকালে আসামীদের ফিন্নি খাওয়ানো হবে। দুপুর তাদের জন্য থাকবে পোলাও, মাংস এবং মাছ।

এছাড়া আসামীদের স্বজনরা বাসা থেকে খাবার রেঁধে তাদের সাথে দেখা করে, সে খাবারও দিতে পারবেন। তবে প্রচলিত আইন অনুযায়ী খাবারগুলো চেক করে দেওয়া হবে।

সিনিয়র জেল সুপার ইকবাল কবির জানান, কেরানীগঞ্জে কারাগারের সকল কর্মকর্তারা আসামীদের সঙ্গে ঈদ উদযাপন করবে। কারাগারের ভেতরে সকল আসামী একে অপরের সাথে দেখা করতে পারবে।

এদিকে ঢাকা মেডিকেল হাসপাতালে রোগীদের জন্য থাকছে বিশেষ খাবার। প্রতি বছরের মতো এবারও সকালে রোগীদের ঈদ উপলক্ষে সেমাই দেওয়া হবে।

ঢাকা মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, আমাদের হাসপাতালে ভর্তি আছে ২৩শ মতো রোগী। সবার জন্য ঈদ উপলক্ষে বিশেষ খাবারের ব্যবস্থা রয়েছে।

তিনি জানান প্রতিদিনের মতো রোগীদের নাস্তায় পাউরুটি, ডিম, জেলি, কলার পাশাপাশি ঈদ উপলক্ষে থাকছে সেমাই। এছাড়া দুপুরে থাকছে পোলাও মুরগীর রোস্ট, মুরগির রেজালা ও ডিমের কোরমার পাশাপাশি কোমল পানীয়।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এজেডএস/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।