ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে আরও ১৫ হাজার কেজি ভিজিএফ’র চাল জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
যশোরে আরও ১৫ হাজার কেজি ভিজিএফ’র চাল জব্দ

যশোর: যশোরের মণিরামপুরে দরিদ্রদের মাঝে সরকারি বরাদ্ধকৃত ১৫ হাজার ১৫০ কেজি ভিজিএফ'র চাল জব্দ করা হয়েছে।

সোমবার (২০ আগস্ট) সন্ধ্যায় উপজেলার খাটুয়া বাজারের জৈনক নূর ইসলাম নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে চালগুলো জব্দ করে উপজেলা প্রশাসন।

স্থানীয়দের অভিযোগ, ঈদ উপলক্ষে সরকারিভাবে স্থানীয় দরিদ্রদের মাঝে জনপ্রতি ২০ কেজি করে চাল বরাদ্ধ হয়েছিল।

তবে সুষ্ঠু বন্টন না করে হরিহরনগর ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান জহুরুল ইসলাম ও তার অনুসারীরা বিক্রির উদ্দেশ্যে চালগুলো গুদামজাত করেছিল।

চেয়ারম্যান অভিযোগ অস্বীকার করে বাংলানিউজকে বলেন, চাল সুষ্ঠুভাবেই বন্টন করেছিলাম। কিন্তু কিছুটা নিন্মমানের হওয়ায় কার্ডধারীরা চালগুলো ওই ব্যাবসায়ীর কাছে বিক্রি করেছি। এতে আমার দায় নেই। আর গুদামের মালিকের দাবি, তিনি অল্প দামে চাল কিনেছেন, পরে গো খাদ্য হিসেবে বিক্রি করব।

মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহসান উল্লাহ শরিফী বাংলানিউজকে বলেন, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে আমার নির্দেশে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) চালগুলো জব্দ করে ইউনিয়ন পরিষদ সচিবের জিম্মায় রেখেছেন। ঈদের ছুটি শেষে উপজেলা প্রশাসন এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসার তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

এর আগে, রোববার (১৯ আগস্ট) যশোরের চৌগাছা উপজেলার পাশাপোল ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়াম্যান ওবায়দুল ইসলাম সবুজের বডিগার্ড শিমুলের গোডাউন থেকে তিন হাজার কেজি ভিজিএফ'র চাল জব্দ করে পুলিশ। এছাড়াও জেলার অধিকাংশ উপজেলায় চাল বিতরণে ওজনে কম দেওয়ার অভিযোগ দরিদ্রদের।

বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
ইউজি/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।