ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ১১জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ১১জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি

নরসিংদী: ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর বেলাবোতে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে ১১ জন নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।

এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষনিকভাবে নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা দেওয়া হবে এবং এ ঘটনায় তদন্ত কমিটি গঠনের কাজ চলছে।

ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার (২০ আগস্ট) রাত সাড়ে ৮টার উপজেলার জঙ্গুয়া-নোয়াকান্দি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ৮ জন ঘটনাস্থলে, একজন নরসিংদী সদর হাসপাতালে ও ২ জন ভৈরবের একটি হাসপাতালে মারা যান।

নিহতদের মধ্যে এখন পর্যন্ত যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন, সিলেটের আজমেরীগঞ্জের তিনজন আবুল হোসেন (৫৫), আবদুল মিয়া (২৪) ও মোবারক হোসেন (২৮)। সুনামগঞ্জ জেলার সুজন (৩০) ও তার ২৪ বছর বয়সী অজ্ঞাতনামা স্ত্রী এবং লেগুনার চালক রায়পুরার অলিপুরা গ্রামের অলিউর রহমান। পুলিশ বাকীদের পরিচয় জানার চেষ্টা করছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ব্রা‏হ্মণবাড়িয়া থেকে ঢাকার মহাখালীগামী ‘ঢাকা বস’ পরিবহনের একটি বাস নোয়াকান্দি-জঙ্গুয়া নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক নরসিংদীর ভেলানগর থেকে আসা ভৈরবগামী একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনাটি দুমড়ে মুচড়ে যায় এবং বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ৮ জন নিহত হন। তারা সবাই লেগুনার যাত্রী। এসময় আহতদের নরসিংদী জেলা হাসপাতালসহ ভৈরবের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। পরে জেলা হাসপাতালে ১ জন ও ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যায় আরও ২ জন।

নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এ এন এম মিজানুর রহমান জানান, নরসিংদী জেলা হাসাপাতালে নিয়ে আসার পথে অজ্ঞাতনামা একজনের মৃত্যু হয়েছে এবং ২ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। চিকিৎসাধীন রয়েছেন ৩ জন।  

নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন জানান, বেলাবো থানার পুলিশ, ভৈরব হাইওয়ে পুলিশ ও নরসিংদীর ফায়ার সার্ভিস হতাহতদের উদ্ধারে কাজ করেছেন। হতাহতদের সবার পরিচয় এখনও জানা যায়নি।

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
বিএসকে

** নরসিংদীতে বাস-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ১১
** নরসিংদীতে বাস-লেগুনা সংঘর্ষে ৮ জন নিহত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।