ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাচার ১৩ নারীকে ফেরতে দিলো ভারত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
পাচার ১৩ নারীকে ফেরতে দিলো ভারত ফেরত আসা তরুণীরা/ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলোভনে বিভিন্ন সময় ভারতে পাচার হওয়া ১৩ বাংলাদেশি নারীকে দুই বছর পর বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

সোমবার (২০ আগস্ট) রাত ৯টায় ভারতের পেট্রাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ তাদের ট্রাভেল পারমিট আইনে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে সোপর্দ করে।

ইমিগ্রশন পুলিশ আইনি প্রক্রিয়া শেষে তাদের জাস্টিস অ্যান্ড কেয়ার নামে বাংলাদেশি একটি এনজিও সংস্থার হাতে তুলে দিয়েছেন পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

ফেরত বাংলাদেশিরা হলেন- নারাণগঞ্জের আনোয়ারা (২০) ও তানজিমা আক্তার (২৩), যশোরের প্রিয়াংকা শেখ (২৩) ও মুক্তা পারভিন শেখ (২২), নড়াইলের রানু বেগম (২২), ময়মনসিংহের মুন্নি আক্তার (২০), খুলনার আসমা খাতুন (২১) ও রেশমা বেগম (২২), ঢাকার আখলিমা আক্তার ঝুমুর (২০), বাগেরহাটের স্বপ্না শেখ (১৯), ফরিদপুরের তাসলিমা বেগম (২৪), চাঁদপুরের নুরনাহার (১৮) ও সাতক্ষীরার আরজিনা খাতুন সোমা (২১)।

জাস্টিস অ্যান্ড কেয়ারের এরিয়া সমন্বয়কারী এবিএম মুহিত বাংলানিউজকে জানান, বিভিন্ন সময় পাচারকারীরা এদের ভালো কাজের প্রলোভন দেখিয়ে ভারতে নিয়ে যান। অবৈধভাবে ভারতে অবস্থানের অভিযোগে  ভারতীয় পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে ভারতের মুম্বাইয়ের নবজীবন এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের জিম্মায় রাখে। পরে দু’দেশের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে যোগাযোগের মাধ্যমে ট্রাভেল পারমিট আইনে তারা দেশে ফেরত আনে।  

বেনাপোল পোর্টথানা পুলিশে উপ-পরিদর্শক (এসআই) এহসান  তরুণীদের ফেরত আসার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।  

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এজেডএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।