ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রীর চাপ সামলাতে ফিটনেসবিহীন বাস-ট্রাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
যাত্রীর চাপ সামলাতে ফিটনেসবিহীন বাস-ট্রাক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার: ঈদুল আজহা উপলক্ষে সোমবার (২০ আগস্ট) দুপুরের পর থেকে সাভার-আশুলিয়ায় যাত্রীর চাপ বেড়েছে। এ সময় পর্যাপ্ত যানবাহন না থাকায় বিভিন্ন বাসস্ট্যান্ডে ঘরমুখো মানুষকে চরম দুর্ভোগে পড়তে হয়। এ সুযোগকে কাজে লাগিয়ে কিছু অসাধু বাস-মালিক ও শ্রমিকরা টাকার জন্য ফিটনেসবিহীন বাস-ট্রাকে যাত্রী পরিবহন শুরু করেছে।

দুপুরের পর থেকে সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক, নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও বাইপাইল আব্দুল্লাহপুর সংযোগ সড়ক ঘুরে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে দেখা গেছে।

এ সময় সড়ক-মহাসড়কগুলো নিরাপত্তার জন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন থাকলেও যাত্রীর চাপের কারণে বিষয়টি নিয়ে কাউকে মাথা ঘামাতে দেখা যায়নি।

যে কারণে ছোট মিনিবাস, টেম্পো ও নছিমন-করিমনসহ আঞ্চলিক সড়কে চলাচলকারী ফিটনেসবিহীন যানবাহনকে রাস্তায় ওঠে আসতে দেখা যায়।

এছাড়া সময় বাড়ার সঙ্গে সঙ্গে এসব পরিবহনের সংখ্যাও বৃদ্ধি পেতে থাকে। তবে এসব পরিবহন সাধারণ মানুষের জন্য কিছুটা স্বস্তির সংবাদ বয়ে আনলেও অতিরিক্ত ভাড়া যাত্রীদের মুখের হাসি কেড়ে নেয়। তবুও সারাদিন কষ্টের পর অতিরিক্ত টাকা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে ছুটছেন ঘরমুখো সাধারণ মানুষ।

জানতে চাইলে সাভার ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর আবুল হোসেন বলেন, নিরাপদ সড়ক আন্দোলনসহ ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে আমরা সবসময়ই প্রস্তুত রয়েছি। নিয়মিত এসব যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।