ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে সরকারি ভিপি কৌঁসুলির নামে দুদকের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
বাগেরহাটে সরকারি ভিপি কৌঁসুলির নামে দুদকের মামলা

বাগেরহাট: বাগেরহাটে আওয়ামী লীগ নেতা ও সরকারি ভিপি (ভেস্টেট প্রপার্টি) কৌঁসুলি সরদার ইলিয়াসের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদক-এর সমন্বিত জেলা কর্যালয়ের সহকারী পরিচালক আমিনুর রহমান বাদী হয়ে বাগেরহাট সদর থানায় এ মামলা করেন।

সরদার ইলিয়াস বাগেরহাট জজ কোর্টের সরকারি ভিপি কৌঁসুলি ও সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

রোববার (১৯ আগস্ট) রাতে বাগেরহাট মডেল থানায় মামলা হলেও সোমবার (২০ আগস্ট) দুপুরে বিষয়টি সাংবাদিকদের জানান দুদকের সহকারী পরিচালক আমিনুর রহমান।

আমিনুর রহমান বলেন, ২০১৭ সালের ৬ জুলাই দুদকের সহকারী পরিচালক মো. মাহতাব উদ্দিন বাগেরহাট জজ কোর্টের সরকারি ভিপি কৌঁসুলি সরদার ইলিয়াসের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগ পেয়ে অনুসন্ধান শুরু করেন। অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে প্রধান কার্যালয়ের নির্দেশে সরদার ইলয়াস তার সব সম্পদের বিবরণ দাখিল করেন। দাখিল করা সম্পদ বিবরণীতে ২৬ লাখ ২৭ হাজার ৯২০ টাকা জ্ঞাত আয় বহির্ভূত ও ছয় লাখ ২৫ হাজার ৭২০ টাকার সম্পদ গোপন করার প্রাথমিক সত্যতা পাওয়া যায়। পরে চলতি বছরের ১৮ জুলাই প্রধান কার্যালয়ের নির্দেশে দুদক আইন-২০০৪ এর ৩২৭ (১) ধারায় ১৯ আগস্ট রাতে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে সরদার ইলয়াসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ মামলা সম্পর্কে জানেন না বলে জানান।
 
বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad