ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিনস্তরের নিরাপত্তায় ঢাকা পড়ছে রাজশাহী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
তিনস্তরের নিরাপত্তায় ঢাকা পড়ছে রাজশাহী সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি চালাচ্ছেন পুলিশ সদস্যরা

রাজশাহী: ঈদুল আজহায় রাজশাহীতে এবার তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে মহানগর পুলিশের ১২ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সদর দফতরের কিছু ঊর্ধ্বতন কর্মকর্তার ছুটি বাতিল হয়েছে। ঈদের আগের দিন অর্থাৎ মঙ্গলবার (২১ আগস্ট) থেকে পরবর্তী তিন দিন এ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম এ তথ্য জানিয়েছেন।  

সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সৌহার্দপূর্ণ পরিবেশে ঈদুল আজহা উদযাপন এবং যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়ানোর লক্ষ্যেই শহরজুড়ে এ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বলেও জানান তিনি।

 

বর্তমানে মহানগরীর কাটাখালি, নওদাপাড়া ও কাশিয়াডাঙ্গা এ তিনটি গুরুত্বপূর্ণ প্রবেশমুখে চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশের পাশাপাশি বিভিন্ন সড়ক ও মহাসড়কে রয়েছে র‌্যাবের টহল।  

সিনিয়র সহকারী কমিশনার জানান, ঢাকা হেডকোয়াটারের নির্দেশনা অনুযায়ী নিরাপত্তার এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এর আওতায় মহানগরের ১২ থানা এলাকার সব ফাঁড়িতে ঈদের জামাতসহ আনন্দ উৎসবের যাবতীয় অনুষ্ঠানে বাড়তি সতর্কতা ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে ঈদ মার্কেট ও ব্যস্ততম সড়কে অতিরিক্ত পুলিশ ও গোয়েন্দা নজরদারি রয়েছে। রাতে মার্কেট ফেরত মানুষের নিরাপত্তার জন্যও পুলিশের টহল থাকবে। পশুর হাটেও রয়েছে বাড়তি নিরাপত্তা।

মহানগরের প্রবেশমুখ ছাড়াও তালাইমারী, কোর্ট চত্ত্বর,  প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্ট, মণিচত্ত্বর, সোনাদীঘির মোড়, বাস টার্মিনাল, রেলস্টেশন, লক্ষ্মীপুর, তালাইমারী শহীদ মিনার রোড, সরকারি অফিস-আদালত এবং বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর এলাকাসহ আরও কয়েকটি এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এসব এলাকায় গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম আরও জানান, মহানগরের এসব পয়েন্টে সন্দেহজনক ব্যক্তি দেখলেই তাকে জিজ্ঞাসাবাদসহ দেহ তল্লাশি করারও নির্দেশ দেওয়া হয়েছে। অপরদিকে প্রতিটি আবাসিক হোটেলে আগত ব্যক্তিদের গতিবিধি নজরদারি এবং আবাসিক এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়েছে। এছাড়া ঈদের অনুষ্ঠানস্থলেও নিরাপত্তা জোরদার করা হবে।

প্রতিটি জোনের সহকারী পুলিশ কমিশনার এ নিরাপত্তা ব্যবস্থার সমন্বয় করবেন। ছুটিতে মহানগরীর প্রতিটি এলাকায় সংশ্লিষ্ট থানার একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে পুলিশ পালা করে টহল দেবে। এছাড়া বিস্ফোরক ও আতশবাজি বহন এবং ফুটানোর ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় মঙ্গলবার থেকে ঈদের তিনদিন এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।