ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জলদস্যুদের কাছে অর্থপাচারকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
জলদস্যুদের কাছে অর্থপাচারকারী আটক অর্থপাচারকারী আটক। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল র‌্যাব-৮ এর সদস্যদের অভিযানে সুন্দরবনের জলদস্যুদের কাছে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থপাচারকারী মনির হোসেন (৩২) নামে এক যুবককে আটক করা হয়েছে।

সোমবার (২০ আগস্ট) দুপুরে র‌্যাব-৮ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

মনির নোয়াখালী জেলার সেনবাগ থানার বাবুপুর এলাকার মৃত মহিন উদ্দিনের ছেলে।

এ সময় তার কাছ থেকে সাতটি মোবাইল সেট, ১৪টি সিম (বিকাশ ও রকেটের কাজে ব্যবহৃত), পাঁচটি ক্যাশ ইন/আউট রেজিস্টার উদ্ধার করা হয়।
 
সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব জানায়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, নোয়াখালী জেলার সেনবাগ থানার গাজীরহাট বাজারস্থ ‘গাজী টেলিকম’ নামক দোকানে সুন্দরবনের বিভিন্ন জলদস্যু বাহিনী কর্তৃক আটক এবং জিম্মিকৃত জেলেদের কাছ থেকে আদায়কৃত মুক্তিপণের টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেন হচ্ছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ এর বিশেষ আভিযানিক দল ওই এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুদের প্রেরিত টাকা উত্তোলনের জন্য আসা কয়েকজন দৌড়ে পালানোর সময় দোকান মালিক মনিরকে আটক করা হয়।

যার নামে একাধিক বিকাশ একাউন্ট ও ডাচ বাংলা ব্যাংকের রকেট অ্যাকাউন্ট রয়েছে।

এদিকে, র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনির স্বীকার করেন তিনি দীর্ঘদিন ধরে জিম্মিকৃত জেলেদের পরিবার থেকে প্রাপ্ত মুক্তিপণের টাকা জলদুস্যদের কাছে বিকাশ করে আসছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।