ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে চলছে আধাবেলা সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
খাগড়াছড়িতে চলছে আধাবেলা সড়ক অবরোধ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে ছয়জনকে গুলি করে হত্যা ও একজন সন্ত্রাসী হামলায় নিহত হওয়ার প্রতিবাদে জেলায় চলছে আধাবেলা সড়ক অবরোধ। 

ইউপিডিএফ সমর্থিত তিনটি পাহাড়ি সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন এবং গণতান্ত্রিক যুব ফোরামের ডাকে সোমবার (২০ আগস্ট) সকাল ৬টা থেকে থেকে এই কর্মসূচি পালিত হচ্ছে। চলবে বেলা ২টা পর্যন্ত।


 
গত শনিবার (১৮ আগস্ট) সকালে খাগড়াছড়ির স্বণির্ভর এলাকায় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলেতে ইউপিডিএফ সমর্থিত সংগঠনের ৩ নেতাসহ ৬ জন নিহত হন। এরপর বেলা ১১টার দিকে জেলা সদরের পেরাছড়ায় ইউপিডিএফ মিছিল বের করলে সেখানে সন্ত্রাসীরা হামলা চালায়, ওই সময় মারা যান আরও একজন। এসব হামলার প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে এই কর্মসূচি ডাকা হয়েছে।
 
অবরোধের কারণে খাগড়াছড়ির সঙ্গে দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। চলছে না অভ্যন্তরীণ রুটের যানবাহনও। রাতে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসগুলো পুলিশ প্রহরায় খাগড়াছড়ি শহরে প্রবেশ করানো হয়েছে। জেলার গুরুত্বপূর্ণ সড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে অবরোধের সমর্থনে কোথাও কোন পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।  

ঘটনার পর থেকেই নিকটস্থ বাজারগুলোতে দোকানপাট বন্ধ রয়েছে। স্থানীয়দের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।  
 
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাৎ হোসনে টিটো বাংলানিউজকে বলেন, অবরোধকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যেহেতু ঈদের সময়। মানুষ এখন ঘরে ফিরবে। তাই আমরা সবাইকে সংযত হওয়ার অনুরোধ করছি।
 
বাংলাদেশ সময়: ০৮৪৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।