ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রা নিরাপদ করতে পুলিশের বিশেষ চেকপোস্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
ঈদযাত্রা নিরাপদ করতে পুলিশের বিশেষ চেকপোস্ট পুলিশের বিশেষ চেকপোস্ট

লালমনিরহাট: ঈদযাত্রা নিরাপদ করতে লালমনিরহাট জেলা পুলিশ বিশেষ চেকপোস্ট বসিয়ে  যাত্রী ও চালকদের সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে।

রোববার (১৯ আগস্ট) জেলা শহরের বাস টার্মিনাল এবং পাটগ্রাম শহরের চৌরঙ্গী মোড় ও সরকারি কলেজ গেটে চেকপোস্ট এবং সচেতনতা ক্যাম্প বসানো হয়। এসব ক্যাম্পে বৈধ কাগজপত্রহীন যানবাহন আটকে দিয়ে মামলা দিচ্ছে ট্রাফিক পুলিশ।

লালমনিরহাট ট্রাফিক বিভাগের সার্জেন্ট আল ফরিদ বাংলানিউজকে জানান, যানবাহনের ফিটনেস ও চালকদের বৈধ কাগজপত্র চেকিং করা হচ্ছে। এছাড়াও দুর্ঘটনা এড়াতে চালক ও যাত্রীদের মাঝে সচেতনতা বাড়াতে ক্যাম্পেইন করা হচ্ছে। বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় বরকত ট্রাভেলসের একটি, হানিফ পরিবহনের দু’টি, রোজিনা পরিবহনের একটি ও তুনা পরিবহনের একটি বাস আটক করে মামলা দেওয়া হয়েছে। এ বিশেষ এ চেকপোস্ট থাকবে ২৫ আগস্ট পর্যন্ত।

ছাদে ও অতিরিক্ত যাত্রী নিয়ে যাত্রা না করতে, অপরিচিত কারও দেওয়া খাবার না খেতে এবং অজ্ঞান পার্টি ও পকেটমার চক্র থেকে নিজেকে নিরাপদ রাখতে প্রতিটি বাসের যাত্রীদের প্রতি আহ্বান জানানো হচ্ছে। এছাড়াও আসন্ন ঈদযাত্রা নিরাপদ করতে শহরে গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে ট্রাফিক ব্যবস্থা। শহর ও কোরবানির পশুর হাটগুলোতে পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে।

লালমনিরহাট পুলিশ সুপার (এসপি) এসএম রশিদুল হক বাংলানিউজকে বলেন, জনগণের নিরাপত্তা দেওয়া পুলিশের দায়িত্ব। যাত্রীদের নিরাপদে বাড়িতে পৌঁছতে জনসচেতনতা বাড়াতে পুলিশ টহল ও ট্রাফিক চেকপোস্ট বাড়ানো হয়েছে।  

সড়কে জনদুর্ভোগ রোধে ট্রাফিক আইন মেনে চলতে এবং জননিরাপত্তায় পুলিশ সদস্যদের সহযোগিতা করতে সবার প্রতি আহ্বান জানান পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০২০৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।