ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের আগে জামিন মিললো ৪২ শিক্ষার্থীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
ঈদের আগে জামিন মিললো ৪২ শিক্ষার্থীর

ঢাকা: গত ক’দিন ধরে চেষ্টা চললেও জামিন মিলছিলো না নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় গ্রেফতার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের। আসন্ন ঈদুল আজহার আগে আর মাত্র একদিন কোর্ট আছে সোমবার (২০ আগস্ট)। সে হিসেবে রোববার (১৯ আগস্ট) জামিন না হলে সোমবার জামিন শুনানি করা আর সম্ভব ছিল না। সেক্ষেত্রে রোববার জামিন না হলে প্রিয় সন্তানকে কারাগারে রেখেই ঈদ করতে হতো মা-বাবাকে।

সকাল থেকেই তাই উদ্বেগ-উৎকণ্ঠা নিয়ে ঢাকা সিএমএম আদালতে উপস্থিত হতে থাকেন গ্রেফতারকৃতদের মা-বাবা, আত্মীয়-স্বজনরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এক এক আদালত হতে শিক্ষার্থীদের জামিনের খবর আসতে থাকে

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় বিভিন্ন মামলায় গ্রেফতার ছাত্রদের মধ্যে এক এক করে ৪২ জনের জামিন মঞ্জুর করেন একাধিক ম্যাজিস্ট্রেট আদালত।

তাদের অধিকাংশই বেসরকারি ইস্টওয়েস্ট, নর্থসাউথ, সাউথইস্ট, ব্র্যাক ইউনিভার্সিটি কিংবা আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এই শিক্ষার্থীদের জামিনের খবরে অভিভাবকরা আনন্দে কেঁদে ওঠেন। তাদের অনেকে বলে উঠেন, ‘ছেলের জামিন না হলে বাড়িতে কারও ঈদ হতো না। ছেলের জামিনে আজই আমরা ঈদের খুশি পেয়ে গেছি। ’

ধানমন্ডিতে আওয়ামী লীগ অফিসে হামলা, পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাধা আর ভাঙচুরের অভিযোগে বাড্ডা, ভাটারা, ধানমন্ডি, উত্তরা পশ্চিম, কোতোয়ালী, পল্টন, নিউমার্কেট ও রমনা থানার মামলায় শিক্ষার্থীরা এ জামিন পান।
 
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের বিভিন্ন সময় তারা গ্রেফতার হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এমআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।