ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জন্মাষ্টমীর শোভাযাত্রা ঘিরে ডিএমপি’র নিরাপত্তা বলয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
জন্মাষ্টমীর শোভাযাত্রা ঘিরে ডিএমপি’র নিরাপত্তা বলয় ডিএমপি সদর দফতরে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে সমন্বয় সভা

ঢাকা: সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের আবির্ভাব তথা জন্মাষ্টমীকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আগামী ২ সেপ্টেম্বর (রোববার) উৎসবমুখর পরিবেশে জন্মাষ্টমী উদযাপন করবে দেশের হিন্দু সম্প্রদায়।

রোববার (১৯ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দফতরে রাজধানীতে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

ডিএমপি’র অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

২ সেপ্টেম্বর বিকেল ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে বিকেল ৫টায় শেষ হবে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ডিএমপির গৃহীত নিরাপত্তা ব্যবস্থার মধ্যে উল্লেখযোগ্য বিষয়গুলো হচ্ছে- শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন রুফটপ ডিউটি জোরদার করা, শোভাযাত্রায় অংশগ্রহণকারী ট্রাকে সুইপিং করা, কোন অবাঞ্চিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে না দেওয়া, আয়োজক কমিটির মাধ্যমে পরিচয়পত্র সম্বলিত স্বেচ্ছাসেবক মোতায়েন করা।

শোভাযাত্রাকে ঘিরে নিরাপত্তা বলয় তৈরিতে সাদা পোশাকে ও ইউনিফর্মে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে বলেও জানানো হয়।

এছাড়া কোন ধরনের ব্যাগ, লাগেজ, আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক, ছুরি, কাঁচি ও অন্যান্য অস্ত্র নিয়ে শোভাযাত্রায় অংশগ্রহণ করা যাবে না বলে সভায় জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ