ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রয়োজনে ছাতা, অন্যথায় জায়নামাজ ছাড়া কিছু নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
প্রয়োজনে ছাতা, অন্যথায় জায়নামাজ ছাড়া কিছু নয়

ঢাকা: ঈদুল আজহায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠেয় প্রধান জামাতে আগত মুসল্লিদের জায়নামাজ ছাড়া অন্য কিছু না আনার অনুরোধ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তবে যদি বৃষ্টি থাকে তাহলে মুসল্লিরা ছাতা নিয়ে আসতে পারবেন বলেও জানান তিনি।

রোববার (১৯ আগস্ট) বিকেলে জাতীয় ঈদগাহের নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

আইজিপি বলেন, ঈদগাহের বাইরে ও ভেতরে ৩-৪ স্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে।

এছাড়াও ঈদগাহের বাইরে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি), ডিএমপির সদস্য এবং অন্যান্য গোয়েন্দা সদস্যরা সাদা পোশাকে দায়িত্ব পালন করবেন।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীমুসল্লিদের নিরাপত্তায় ঈদগাহের চারপাশে ৮৫টি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এবারই প্রথম ত্রিপলের ওপরেও বেশ কয়েকটি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণের জন্য রয়েছে কন্ট্রোল রুম।

রাষ্ট্রপতিসহ ঈদগাহে আগত ভিভিআইপি ও ভিআইপিদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, মৎস্য ভবনসহ ঈদগাহে প্রবেশের চারপাশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও ঈদগাহে প্রবেশের সময় সবাইকে আর্চওয়ে তল্লাশির মধ্য দিয়ে যেতে হবে।

এবারের ঈদুল আজহাকে কেন্দ্র করে কোন ধরনের নিরাপত্তা হুমকি আছে কি-না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, সুনির্দিষ্ট কোনো নিরাপত্তা হুমকি নেই, তবে সব ধরনের ঝুঁকির বিষয় মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ