ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইসিইউতে স্থানান্তর করা হলো নৃত্যগুরু বাদলকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
আইসিইউতে স্থানান্তর করা হলো নৃত্যগুরু বাদলকে কান্নারত অবস্থায় স্বাধীনতা পদকপ্রাপ্ত নৃত্যগুরু বজলার রহমান বাদল। ছবি: বাংলানিউজ

রাজশাহী: স্বাধীনতা পদকপ্রাপ্ত নৃত্যগুরু বজলার রহমান বাদলকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ আগস্ট) দিনগত রাতে হাসপাতালে ভর্তির পর রোববার (১৯ আগস্ট) সকাল ১১টার দিকে তাকে আইসিইউতে নেওয়া হয়।

রামেক হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান ডা. রইস উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বাংলানিউজকে জানান, বজলার রহমান বাদলের হৃদযন্ত্রে তেমন সমস্যা নেই। তবে প্রচণ্ড শ্বাসকষ্ট রয়েছে। তার চিকিৎসায় শনিবার (১৮ আগস্ট) রামেকের সহযোগী অধ্যাপক ডা. সমীর মজুমদারকে প্রধান করে একটি মেডিকেল বোর্ড গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। তিনি নিজেও এ বোর্ডের সদস্য। তারা উন্নত চিকিৎসার জন্য বাদলকে হাসপাতালের আইসিইউতে নেওয়ার পরামর্শ দেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের পরামর্শ গ্রহণ করে।

বুকে ব্যথা ও শ্বাসকষ্টের কারণে গত শুক্রবার দিনগত রাত পৌনে ২টার দিকে বাদলকে রামেক হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়। কিন্তু শনিবার দুপুর পর্যন্ত হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে তার একটি শয্যাও জোটেনি।

খবরটি ছড়িয়ে পড়লে এনিয়ে হস্তক্ষেপ করেন রাসিকের নব-নির্বাচিত সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তৎপর হয় জেলা প্রশাসনও। পরে বাদলকে একটি শয্যায় তোলে হাসপাতাল কর্তৃপক্ষ। গঠন করা হয় মেডিকেল বোর্ডও।

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে গেল বছর স্বাধীনতা পদক পান ৯৫ বছর বয়সী নৃত্যশিল্পী বজলার রহমান বাদল। শিল্পকলা অ্যাকাডেমি পুরস্কার, নজরুল অ্যাকাডেমি পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে তিনি ভূষিত হয়েছেন। পেয়েছেন ‘নৃত্যগুরু’ উপাধি। এছাড়া বহু সংবর্ধনা এবং সম্মাননা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।