ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ঈদের রাতেই অপসারণ করা হবে কোরবানির বর্জ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
রাজশাহীতে ঈদের রাতেই অপসারণ করা হবে কোরবানির বর্জ্য

রাজশাহী: রাজশাহীতে ঈদের রাতেই অপসারণ করা হবে কোরবানির বর্জ্য। কোরবানির বর্জ্য অপসারণের বিষয়ে যাবতীয় অভিযোগ নিষ্পত্তির লক্ষ্যে এদিন বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত কঞ্জারভেন্সি বিভাগের মনিটরিং সেল কাজ করবে।

রোববার (১৯ আগস্ট) সকালে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) জনসংযোগ কর্মকর্তা মাহাবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর বর্জ্য দ্রুত অপসারণ বিষয়ে রাসিকের বিভিন্ন ওয়ার্ডের সচিবদের এক মতবিনিময় সভা শনিবার (১৮ আগস্ট) দুপুরে অনুষ্ঠিত হয়।

নগর ভবনের এনেক্স সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোমিন।

সভায় জানানো হয়, কোরবানির বর্জ্য অপসারণের বিষয়ে যাবতীয় অভিযোগ নিষ্পত্তির লক্ষ্যে ঈদুল আজহার দিন বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত কঞ্জারভেন্সি বিভাগের মনিটরিং সেল কাজ করবে। তাই কোরবানির বর্জ্য অপসারণ নিয়ে কোনো সমস্যা হলে নগরবাসীকে মনিটরিং সেলের দায়িত্বে নিয়োজিত পরিচ্ছন্ন পরিদর্শক মোবাইল নম্বর ০১৭১৩-০৯৮৯৫৬ অফিস সহকারী মোবাইল নম্বর ০১৭১৬-৪০৮০৭১ এর সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে আরও তথ্য সংশ্লিষ্ট ওয়ার্ড কার্যালয়েও যোগাযোগ করে জানা যাবে।

মাহাবুবুর জানান, ঈদুল আজহার দিন বিকেল ৪টা থেকে সিটি করপোরেশনের কন্ট্রোলরুমের সাহায্যে বর্জ্য অপসারণ কার্যক্রম নিয়ন্ত্রণ করা হবে। ফলে রাতের মধ্যেই কোরবানির সব বর্জ্য অপসারণ করা হবে।

সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন জানান, ঈদুল আজহায় মহানগরের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরইমধ্যে রাসিকের কাউন্সিলর কর্মকর্তা-কর্মচারী সবাইকে এই বিষয়ে আন্তরিকভাবে দায়িত্ব পালনের বিষয়ে আহ্বান করা হয়েছে। আশা করা হচ্ছে, এবারও কোনো সমস্যা হবে না।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।