ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
খাগড়াছড়িতে হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু ইউছুফকে আহ্বায়ক ও খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামছুল তাবরীজকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়।

 

প্রকাশ্যে গুলি করে ৬ জনকে হত্যা করে সন্ত্রাসীরা

শনিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় খাগড়াছড়ির জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম এই কমিটি গঠন করেন।

কমিটির সদস্যরা হলেন খাগড়াছড়ি সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল, খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. নয়ন ময় ত্রিপুরা, খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক জসিম উদ্দিন মজুমদার।

খাগড়াছড়ি জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম এই কমিটি গঠন করেন এবং আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

 

এর আগে শনিবার সকালে খাগড়াছড়ি শহরের অদূরে স্বনির্ভর এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতাকর্মীসহ ছয়জন নিহত হয়েছেন।  নিহতদের মধ্যে তপন চাকমা, এলটন চাকমা, জিতায়ন চাকমা নামে তিনজনের পরিচয় জানা গেছে।

খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা

এদের মধ্যে তপন চাকমা ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি, এলটন চাকমা যুগ্ম সাধারণ সম্পাদক এবং জিতায়ন চাকমা মহালছড়ি উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক। আহত তিনজনের মধ্যে দু'জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

এদিকে ঘটনার পর থেকে স্বনির্ভরসহ আশপাশের এলাকায় দোকানপাট বন্ধ রয়েছে। চলাচল করছে না খাগড়াছড়ি-পানছড়ি সড়কের যানবাহন

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।