ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খোয়াই রক্ষায় নৌকায় নদী ভ্রমণ কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
খোয়াই রক্ষায় নৌকায় নদী ভ্রমণ কর্মসূচি নৌকায় নদী ভ্রমণ কর্মসূচি

হবিগঞ্জ: হবিগঞ্জে খোয়াই নদী রক্ষায় পাঁচ দফা দাবিতে ‘নৌকায় নদী ভ্রমণ’ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (১৮ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত নদী ভ্রমণে খোয়াই নদী খনন, নদীর তীরবর্তী অবৈধ দখলদারদের উচ্ছেদ, বাঁধের দুর্বল অংশ সংস্কার, অনিয়ন্ত্রিক বালু উত্তোলন বন্ধ ও নদী থেকে বর্জ্য অপসারণের দাবি জানানো হয়।

কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও খোয়াই রিভার ওয়াটারকিপার।

এতে পরিবেশবাদীসহ বিভিন্ন পেশার ৭০ জন মানুষ অংশ নেন। এ সময় নদীর বর্তমান পরিবেশ নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নদীর উপর সাধারণ জ্ঞান পরীক্ষার আয়োজন করা হয়। এছাড়াও নদীভিত্তিক বিভিন্ন সঙ্গীত পরিবেশন করা হয়। নদী তীরবর্তী বিভিন্ন বাজারে জনগণকে সম্পৃক্ত করে আলোচনা সভা ও প্রচারপত্র বিতরণ করা হয়।  

বাপার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেলের পরিচালনায় সভায় বক্তব্য দেন প্রফেসর মো. ইকরামুল ওয়াদুদ, অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, তবারক আলী লস্কর, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা, বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার হারুন অর রশিদ সাগর, ডা. আলী আহসান চৌধুরীর পিন্টু, আহসানুল হক সুজা, রন্টি চৌধুরী, রাফি চৌধুরী, প্রভাষক সাবিরুজ্জামান খান জোসেফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।