ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নেতাদের যোগাযোগে ঢাকা-দিল্লির সন্তোষ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
নেতাদের যোগাযোগে ঢাকা-দিল্লির সন্তোষ সুষমা স্বরাজ ও মাহমুদ আলীর বৈঠক/ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ও ভারতের মধ্যে উচ্চ পর্যায়ের নেতাদের নিয়মিত যোগাযোগে সন্তোষ প্রকাশ করেছেন দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী। দিল্লিতে এক বৈঠকে তারা এ সন্তোষ প্রকাশ করেন।

শনিবার (১৮ আগস্ট) দিল্লির বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে উল্লেখ করা হয়, ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

শুক্রবার সন্ধ্যায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শোক বার্তা পৌঁছে দেন তিনি।

বৈঠককালে বাংলাদেশ ও ভারতের মধ্যে উচ্চ পর্যায়ের নেতাদের নিয়মিত যোগাযোগে সন্তোষ প্রকাশ করে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী। বিভিন্ন ফোরামে দুই দেশের নেতারা সাক্ষাৎ করবেন বলেও তারা আশা প্রকাশ করেন।  

শুক্রবার (১৭ আগস্ট) দিল্লিতে অটল বিহারী বাজপেয়ীর শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নিয়ে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন আবুল হাসান মাহমুদ আলী। বৃহস্পতিবার (১৬ আগস্ট) নয়াদিল্লির অল-ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সে (এআইআইএমএস) মারা যান বাজপেয়ী। তার বয়স হয়েছিল ৯৩ বছর।

ভারতের দশম প্রধানমন্ত্রী বাজপেয়ী কিডনি জটিলতায় ভুগছিলেন। গত ১১ জুন এআইআইএমএস-এ ভর্তি হন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধনামন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
টিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।