ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিলে সন্ত্রাসী হামলা, নিহত ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিলে সন্ত্রাসী হামলা, নিহত ১ ‘সন্ত্রাসী’ হামলায় নিহত শন কুমার চাকমা/ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির পেরাছড়া এলাকায় বিক্ষোভ মিছিলে ‘সন্ত্রাসী’ হামলায় শন কুমার চাকমা (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। 

শনিবার (১৮ আগস্ট) পানছড়িসহ বিভিন্ন এলাকায় দোকানপাট বন্ধ ও চাঁদাবাজির প্রতিবাদে স্থানীয় গ্রামবাসীদের নিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে ইউপিডিএফ।  

স্থানীয় সূত্রে জানা যায়, মিছিলটি খাগড়াছড়ি শহরের দিকে আসার পথে পেরাছড়া ব্রিজ এলাকায় অস্ত্রধারীরা ফাঁকা গুলি করে।

এসময় হুড়োহুড়ি করে পালাতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়। আহতদের মধ্যে শন কুমার চাকমাকে হাসপাতালে নিয়ে আসা হয়। পরে দুপুরে তিনি মারা যান।

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক ডা. নয়ন ময় ত্রিপুরা বলেন, নিহতের মাথার পেছনে ডান দিকে আঘাত ছিল। রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে।
 
এদিকে ইউপিডিএফ এক বিবৃতিতে এ ঘটনায় নারীসহ ৩ জন আহত হয়েছে বলে দাবি করেছে। আহতরা হলেন খাগড়াছড়ি সরকারি কলেজের ১ম বর্ষের ছাত্রী উর্মি চাকমা, গুলকানা গ্রামের বাসিন্দা মিনু চাকমা ও সোনা রঞ্জন চাকমা। এ ঘটনার জন্য জনসংহতি সমিতি সংস্কারকে দায়ী করলেও তারা তা অস্বীকার করেছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে জেলা শহরের স্বণির্ভর এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ৬ জন নিহত হয়। আহত হয় ৩ জন। নিহতদের অধিকাংশ ইউপিডিএফ সমর্থিত সংগঠনের নেতা।
 
বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
এডি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।