ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুটওভার ব্রিজ, আন্ডারপাস ব্যবহার উপযোগী করার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
ফুটওভার ব্রিজ, আন্ডারপাস ব্যবহার উপযোগী করার নির্দেশ বৈঠক থেকে ফুটওভার ব্রিজ, আন্ডারপাস ব্যবহার উপযোগী করার নির্দেশ

ঢাকা: রাজধানীর যানজট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সব সংস্থাকে নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। আর, কালক্ষেপণ নয় এখনই মাঠে নেমে পড়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবর রহমান।
 

রাজধানীর যানজট নিরসনে ঢাকা উত্তর ও দক্ষিণ, ডিএমপি, ডিটিসিএ-সহ সব সংস্থাকে সমন্বিতভাবে কাজে নামার নির্দেশনা দেওয়া হয়েছে। শনিবার (১৮ আগস্ট) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্যসচিব নজিবুর রহমানের নেতৃত্বে একটি টিম আব্দুল্লাহপুর থেকে গুলিস্থান পর্যন্ত সড়ক পরিদর্শনে নামে।

এসময় তারা কুড়িল, মহাখালী, কারওয়ান বাজার, শাহবাগসহ বেশ কয়েকটি স্পটে নেমে খুঁটিনাটি সমস্যা চিহ্নিত করেন।
 
এরপর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সঙ্গে তার কার্যালয়ে মত বিনিময় সভায় উপস্থিত হয়ে কিছু দিক নির্দেশনা দেওয়া হয়। মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি) মো. আবুল কালাম আজাদ, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান ও মহাপরিচালক-১ গভর্নেন্স ইনোভেশন ইউনিট (ডিআইইউ) মোহাম্মদ সালাহ উদ্দিন, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম প্রমুখ।

সভা থেকে বাস্তবায়নকারী সব সংস্থাকে এখন থেকেই সক্রিয়ভাবে কাজে নেমে পরার নির্দেশনা আসে। যেখানে যেখানে ফুটওভার ব্রিজ প্রয়োজন সেখানে ফুটওভার ব্রিজ নির্মাণ, আন্ডারপাসগুলো পরিষ্কার করে ব্যবহার উপযোগী করে তোলা।
 
একইভাবে আব্দুল্লাহপুর থেকে গুলিস্থান পর্যন্ত সড়কে বিভিন্ন জায়গায় বাস বে নির্মাণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। বলা হয়েছে, ৬ কোম্পানির ভিত্তিতে যে বাস নামানোর কথা সেগুলো দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন করতে।
 
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এসব কাজের সমন্বয় করবেন। আজকের নির্দেশনা ও সমস্যার সমাধান জানতে আগামী ১৮ সেপ্টেম্বর ফের বসবেন তারা। সেখানে কাজের অগ্রগতি জানতে চাওয়া হবে।
 
সমন্বয় সভায় মেয়র সাঈদ খোকন নগর পুলিশের চাহিদার কথা জানালেও সবার শেষে বক্তৃতা করায় তার কোন উত্তর পাওয়া যায়নি। এছাড়া নিরাপদ সড়কের জন্য নেওয়া প্রকল্পগুলো অগ্রাধিকার ভিত্তিতে দেখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেছেন মেয়র।
 
পরিদর্শন টিমে থাকা ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) এসএম অজিয়র রহমান বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।
 
বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ