ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ২শ' গাড়ি 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ২শ' গাড়ি  .

পাটুরিয়া ফেরিঘাট থেকে: ঈদে ঘরমুখো মানুষের চাপে ব্যস্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকা। ঘাটে যাত্রীবাহী বাস স্বাভাবিক থাকলেও অতিরিক্ত চাপ রয়েছে ব্যক্তিগত ছোট গাড়ির। নৌরুট পারাপারে অতিরিক্ত ফেরি থাকলেও যানবাহনের বাড়তি চাপে কিছুটা ভোগান্তিতে দক্ষিণাঞ্চলের যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

শনিবার (১৮ আগস্ট) দুপুর সোয়া ১টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় শতাধিক বাস ও দুই শতাধিক ব্যক্তিগত ছোট গাড়ি অপেক্ষামান রয়েছে বলে জানান ঘাট সংশ্লিষ্টরা।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, ভোর থেকেই দক্ষিঞ্চালমুখি ব্যক্তিগত ছোট গাড়ির প্রচণ্ড চাপ রয়েছে।

ঢাকা-আরিচা মহাসড়কের উথুলি বাসস্ট্যান্ড থেকে বিকল্প পথে পাটুরিয়া ফেরিঘাটের ৫ নম্বর পন্টুন দিয়ে ছোট গাড়ি পারাপারের ব্যবস্থা করা হয়েছে। আর প্রধান সড়ক দিয়ে আগের মতো স্বাভাবিক নিয়মে পারাপার হচ্ছে যাত্রীবাহী বাস।  

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ২০টি ফেরি চলাচল করছে। যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করায় সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার সাময়িকভাবে বন্ধ রয়েছে।  নদীতে প্রচণ্ড স্রোত থাকায় ফেরি চলাচলে আগের চেয়ে বেশি সময় লাগার কারণে যাত্রী ও যানবাহন পারাপারে কিছুটা ভোগান্তি হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।