ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে এখনো নাব্যতা সংকট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে এখনো নাব্যতা সংকট নাব্যতা সংকটে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে নাব্যতা সংকটে শনিবার (১৮ আগস্ট) সকাল থেকেও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে ঈদে ঘরমুখো মানুষেরা পড়েছেন দুর্ভোগে। এ কারণে ঘরমুখো যাত্রীদের চাপ বাড়তে শুরু করেছে লঞ্চ ও স্পিডবোটে।

কাঁঠালবাড়ী ফেরি ঘাট কর্তৃপক্ষ জানায়, গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টে নাব্যতা সংকট দেখা দেয়। নাব্যতা সংকট দূর করতে নদীতে ড্রেজার মেশিন দিয়ে বালু অপসারণের কাজ শুরু করে বিআইডব্লিউটিএ।

 

ড্রেজিং কাজ চলমান থাকায় ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। এই নৌরুটে ২০টি ফেরির মধ্যে বিকল্প নৌরুট ব্যবহার করে এখন ৯টি ফেরি দিয়ে ছোট ছোট যানবাহন পারাপার করা হচ্ছে।  

ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ঘাটের উভয় পারে আটকা পড়েছে ৪ শতাধিক যানবাহন। এতে দুর্ভোগ বাড়ছে এই নৌরুটে যাতায়াতকারী যাত্রী ও চালকদের।  

এদিকে সকাল থেকে উভয় ঘাটে ঈদে ঘুরমুখো যাত্রীদের বাড়তি চাপ দেখা গেছে। পরিস্থিতি সামাল দিতে পর্যাপ্ত নিরাপত্তার কথা জানিয়েছে পুলিশ।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, বর্তমানে ৯টি ফেরি চলাচল করছে। কে-টাইপ ও মিডিয়াম ফেরিগুলো ছোট যানবাহন পার করছে। তবে বিকেল পর্যন্ত সব ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।