ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঘরে ফিরতে কমলাপুরে জনসমুদ্র

ইয়াসির আরাফাত রিপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
ঘরে ফিরতে কমলাপুরে জনসমুদ্র কমলাপুর স্টেশনে বাড়ি ফেরা মানুষের উপচেপড়া ভিড়-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: ঈদুল আজহা উপলক্ষে বাড়ি ফেরা মানুষের উপচেপড়া ভিড়ে কমলাপুর রেলওয়ে স্টেশন যেন জনসমুদ্রে পরিণত হয়েছে। শনিবার (১৮ আগস্ট) ঈদযাত্রার দ্বিতীয় দিনে আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেসের মাধ্যমে যাত্রা শুরু হয়। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে শুক্রবার থেকে শুরু হয়েছে ঈদ স্পেশাল সার্ভিসও।

কমলাপুর স্টেশন সূত্রে জানা গেছে, শুক্রবার মোট ৬৮টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর, চারটি ঈদ স্পেশাল, আর বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস।

অন্যদিকে বিনা টিকিটে কমলাপুর স্টেশনের ভেতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। স্টেশনের মূল ফটকে টিকিট দেখিয়ে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। টিকিটবিহীন সবাইকে বের করে দেওয়া হচ্ছে।

কমলাপুর স্টেশনে বাড়ি ফেরা মানুষের উপচেপড়া ভিড়-ছবি-ডি এইচ বাদলস্টেশনে রয়েছে র‌্যাপিড অ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্যরা। যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা।

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, শুক্রবার সব ট্রেন যথাসময়ে কমলাপুর ছেড়ে যাবে বলে আশা করছি।  

প্রতিদিন ট্রেনযোগে ১ লাখ মানুষ ঘরে ফিরবেন বলে আশা করছেন সিতাংশু। একইসঙ্গে তিনি সব যাত্রীকে ট্রেনের ছাদে না ওঠারও অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।