ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাজপেয়ীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
বাজপেয়ীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্রমন্ত্রী বাজপেয়ীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়ে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। 

শুক্রবার ( ১৭ আগস্ট) বিকেলে দিল্লিতে বাজপেয়ীর শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ শ্রদ্ধা নিবেদন করেন। দিল্লির বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

দিল্লির বাংলাদেশ হাইকমিশন জানায়,  দিল্লিতে  অটল বিহারী বাজপেয়ীর শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নিয়ে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন আবুল হাসান মাহমুদ আলী। এ সময় দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী তার সঙ্গে ছিলেন। সন্ধ্যায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  পক্ষ থেকে শোক বার্তা পৌঁছে দেন তিনি।  

বৃহস্পতিবার (১৬ আগস্ট) নয়াদিল্লির অল-ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সে (এআইআইএমএস) মারা যান বাজপেয়ী। তার বয়স হয়েছিল ৯৩ বছর। ভারতের দশম প্রধানমন্ত্রী বাজপেয়ী কিডনি জটিলতায় ভুগছিলেন। গত ১১ জুন এআইআইএমএস-এ ভর্তি হন।  বাজপেয়ীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধনামন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
টিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad