ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে ঈদুল আজহার প্রথম জামাত ৮টায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
নীলফামারীতে ঈদুল আজহার প্রথম জামাত ৮টায় ঈদের জামাতের তালিকা

নীলফামারী: নীলফামারী জেলায় পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ১৫ মিনিটে শহরের প্রধান ঈদগাহ ময়দানে। এর আগে জেলার প্রথম জামাত অনুষ্ঠিত হবে নীলফামারী পুলিশ লাইন্স মাঠে সকাল ৮টায়। 

তবে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে নীলফামারীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠের প্রধান জামাত বড় মসজিদে অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৩০ মিনিটে। প্রায়োজনে সেখানে একাধিক জামাত অনুষ্ঠিত হবে।

 

জেলা শহরের উল্লেখযোগ্য ঈদ জামাতের মধ্যে সার্কিট হাউজ, কুখাপাড়া (ধনীপাড়া), বারইপাড়া নতুন জামে মসজিদ ঈদগাহ ময়দান, মুন্সিপাড়া আহলে হাদিস ও জোড় দরগা ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় এবং কলেজ স্টেশন, গাছবাড়ি পঞ্চপুকুর ঈদগাহ ময়দানে সকাল পৌনে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  

এছাড়া জেলার অন্যান্য উপজেলায় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায়।

অপরদিকে, জেলার সর্ববৃহৎ ঈদের জামাত প্রতি বছরের মতো অনুষ্ঠিত হবে সকাল ৯টায় ডোমার উপজেলার চিলাহাটির সবজীগঞ্জ ঈদগাহ মাঠে। এই জামাতে প্রায় ৬৪টি গ্রামের মুসল্লিরা অংশ নেবে। এখানে ইমামতী করবেন মওলানা তছলিম উদ্দিন। তিনি দীর্ঘ ৩৩ বছর ধরে এই ঈদগাঁ মাঠে ইমামতী করে আসছেন।

নীলফামারী জেলা প্রশাসন সূত্র মতে, পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে জনস্বাস্থ্য, পরিষ্কার পরিচ্ছন্নতা এবং পরিবেশ সুরক্ষার বিষয়কে সামনে রেখে নীলফামারী পৌরসভার ৯টি ওয়ার্ডে ৮৪টি, জলঢাকা পৌরসভার ৯টি ওয়ার্ডে ৫৩টি ও সৈদয়পুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৬৫টি নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই করা হবে।  

এছাড়াও ডোমার, ডিমলা ও চিলাহাটিসহ বাকি উপজেলা, ইউনিয়ন ও গ্রামের নির্দিষ্ট স্থানে সবাইকে কোরবানির পশু জবাই করার নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।