ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোমরা হবে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
ভোমরা হবে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর  ভোমরা স্থলবন্দর উপদেষ্টা কমিটির সভায় নৌপরিবহনমন্ত্রী শাহাজাহান খান। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: নৌপরিবহনমন্ত্রী শাহাজাহান খান বলেছেন, পদ্মাসেতু চালু হলে ভোমরা হবে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর। ইতোমধ্যে ভোমরা বন্দরের গুরুত্ব উপলদ্ধি করে নতুন ৩৫টি পণ্য আমদানি-রপ্তানির অনুমতি দেওয়া হয়েছে। এ নিয়ে ভোমরা বন্দরে বর্তমানে মোট ৭৪টি পণ্য আমদানি-রপ্তানির সুযোগ তৈরি হয়েছে। 

শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর উপদেষ্টা কমিটির সভায় তিনি এ কথা বলেন।  

মন্ত্রী আরও বলেন, সরকারের কঠোর অবস্থানে চার বছরে নৌপথে কোনো দুর্ঘটনা ঘটেনি।

নৌপথকে ঝুঁকিমুক্ত করতে নৌমন্ত্রণালয় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।  

স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে ভোমরা স্থলবন্দরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ, খুলনা বিভাগীয় কাস্টমস কমিশনার ওহিদুল আলম, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমুখ।  

সভায় জানানো হয়, ভোমরা স্থল বন্দরের উন্নয়নে একটি পুলিশ ফাঁড়ি নির্মাণ করা হবে। এছাড়া স্থানীয় কমিউনিটি ক্লিনিককে হাসপাতালে পরিণত করা হবে এবং বন্দরের দুই কিলোমিটার এরিয়ায় আরসিসি রাস্তা নির্মাণ করা হবে।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।